Bangal Press
ঢাকাThursday , 20 June 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

এখন যা পাব, সবই হবে বোনাস: হাথুরু

Link Copied!

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাড়ি জমানোর আগে বাংলাদেশের লক্ষ্য ছিল শেষ আটে খেলা। প্রথমবারের মতো গ্রুপ পর্বে ৩ জয়ে ১৭ বছর পর ফের সুপার এইটে উঠেছে টাইগাররা। তবে এই পর্বেও থাকছে নানান চ্যালেঞ্জ। অস্ট্রেলিয়া, ভারত ও আফগান পরীক্ষার সামনে পড়তে হবে লাল-সবুজের প্রতিনিধিদের। তবে এই গ্রুপ থেকে সেমিফাইনালে যাওয়ার চিন্তায় নিজেদের ব্যস্ত রাখছেন না হেড কোচ চণ্ডিকা হাথুরুসিংহে। বরং তার দাবি, সুপার এইটে দল যা জিতবে, তা হলো বোনাস।
সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার মোকাবিলা করবে টাইগাররা। শুক্রবার (২১ জুন) বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় শুরু হবে ম্যাচটি।
অজিদের বিপক্ষে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে চণ্ডিকা হাথুরুসিংহে বলেন, ‘আমরা এই টুর্নামেন্টে এসেছিলাম সুপার এইটে খেলার লক্ষ্য নিয়ে। আমি মনে করি, দারুণভাবে আমরা ওই লক্ষ্য অর্জন করেছি। বোলাররা আমাদের টুর্নামেন্টে রেখেছে, কন্ডিশনের সুবিধা নিতে পেরেছে।’
এদিকে সুপার এইটে খেলার সুযোগ পেয়ে বেশ উচ্ছ্বসিত লঙ্কান এই মাইন্ড-মাস্টার। সুপার এইটে তিন দলকেই চ্যালেঞ্জ জানাতে চান তিনি।
হাথুরুর ভাষ্যমতে, ‘আমরা সুপার এইটে আসতে পেরে খুশি; এখান থেকে যা কিছু প্রাপ্তি, তা হবে বোনাস। সুতরাং আমরা স্বাধীনতা নিয়ে খেলব। গ্রুপের তিন দলকেই আমাদের সেরাটা দিয়ে চ্যালেঞ্জ জানাবো।’
দ্বিতীয় মেয়াদে বাংলাদেশ দলকে সামলাচ্ছেন হাথুরু। এর আগে, অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের কোচ ছিলেন তিনি। যে কারণে অজি দলের অনেক ক্রিকেটারকে চেনা লঙ্কান এই কোচের। অনেক অজি ক্রিকেটারের শক্তি-দুর্বলতাও জানা তার। তবে সেটা কতটা কাজে আসবে, তা নিয়েও শঙ্কায় তিনি।
লঙ্কান এই কোচের মতে, ‘১২ মাস আগে আমি নিউ সাউথ ওয়েলসে ছিলাম। আমি তাদের অনেককে চিনি। ওরা অসাধারণ খেলোয়াড় এবং নিজেদের ম্যাচ নিয়ে খুবই আত্মবিশ্বাসী। আমরা তাদের শক্তি-দুর্বলতা নিয়ে অনেক কিছুই জানি। এটা খুব বেশি উপকারে আসবে না, তবে নির্দিষ্ট দিনে কন্ডিশন বড় ভূমিকা রাখতে পারে। আমরা কন্ডিশনের সুবিধা নিতে মুখিয়ে আছি।’
 



বাঁধন/সিইচা/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।