Bangal Press
ঢাকাThursday , 20 June 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ার সারিয়াকান্দি পয়েন্টে যমুনার পানি বৃদ্ধির আতঙ্কে মানুষ

Link Copied!

উজান থেকে আসা ঢলে বগুড়া সারিয়াকান্দিতে যমুনার পানি বৃদ্ধি পাচ্ছে। একদিনে দশমিক ৪২ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার ১৭৩ সেন্টিমিটার নীচ দিয়ে প্রবাহিত হচ্ছে। 
গত ৫ দিনে ১ মিটার ৪৭ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়েছে। যমুনার পানি বৃদ্ধি পাওয়া অব্যাহত থাকায় সারিয়াকান্দির নদীর তীর ও চরাঞ্চলের মানুষ আতঙ্কিত হয়ে পড়েছে। যমুনার পানির বিপদসীমা ১৬.২৫ মিটার। উজানে ভারি বৃষ্টিপাতের জন্য যমুনায় পানি বৃদ্ধি পাচ্ছে বলে জানিয়েছেন পানি উন্নয়ন বোর্ড উপ বিভাগীয় প্রকৌশলী হুমায়ন কবির।
তিনি জানান, গত ১৪ জুন থেকে বৃদ্ধি পাওয়া শুরু হয়। তখন পানির উচ্চতা ছিল ১৩.০৭ মিটার। ১৬ জুন থেকে পানির উচ্চতা হয় ১৩.৫৪ মিটার। গতকাল বুধবার সারিয়াকান্দিতে যমুনা নদীর পানির ১৪.৫২ মিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তাই গত কয়েকদিনে পানি ১ দশমিক ৪৭ সেন্টিমিটার বৃদ্ধি পেয়েছে। এদিকে পানি বৃদ্ধি পাওয়ায় উপজেলার সারিয়াকান্দি সদর, কর্ণিবাড়ী, চালুয়াবাড়ী, কাজলাবোহাইল, হাটশেরপুর, কামালপুর, কুতুবপুর এবং চন্দনবাইশা ইউনিয়নের নীচু এলাকার নিম্নাঞ্চল প্লাবিত হতে শুরু করেছে।
এসব এলাকার বাসিন্দারা এখন বন্যার আতঙ্কে রয়েছেন। বগুড়া জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী (অতি:) সাখাওয়াত হোসেন বলেন, উজানে ভারি বৃষ্টিপাতের জন্য যমুনা নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। বৃষ্টিপাত কমে যাওয়ার পর ২ দিন পর্যন্ত পানি বাড়বে। এর পর বগুড়াতে বৃষ্টিপাত বৃদ্ধি পেলে যমুনার রুদ্র মূর্তি ধারণ করতে পারে।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।