Bangal Press
ঢাকাWednesday , 19 June 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

জাবি অধ্যাপককে হত্যার হুমকি, শিক্ষক সমিতির প্রতিবাদ

Link Copied!

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দর্শন বিভাগের অধ্যাপক রায়হান রাইনকে মুঠোফোনে হত্যার হুমকির প্রতিবাদ জানিয়ে দোষীর শাস্তি দাবি করেছে জাবি শিক্ষক সমিতি।
বুধবার (১৯ জুলাই) সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ মোতাহার হোসেন এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শাহেদ রানা স্বাক্ষরিত এক বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়
বিবৃতিতে উল্লেখ করা হয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মো: জহির রায়হান (রায়হান রাইন) কে রবিবার (১৬ জুলাই) দিবাগত রাত ১১ টা ৪১ মিনিট ও ১১ টা ৫৫ মিনিটে অজ্ঞাত এক ব্যক্তি মুঠোফোনে কল করে হত্যার হুমকি প্রদান করেছে।
এই ব্যাপারে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি গভীর উদ্বেগ প্রকাশ করছে ও উক্ত ঘটনার সাথে জড়িতদের দ্রুত বিচারের আওতায় এনে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করার জোর দাবি জানাচ্ছে।
উল্লেখ্য, গত রোববার (১৬ জুলাই) অধ্যাপক রায়হান রাইন সিরাজগঞ্জের রতনকান্দি ইউনিয়নের খোর্দ্দবয়রা

এলাকায় গ্রামের বাড়িতে অবস্থান করছিলেন। এদিন দিবাগত রাত ১১টা ৪১ মিনিট ও ১১টা ৫৫ মিনিটে তাঁর মুঠোফোনে অজ্ঞাত এক ব্যক্তি কল দেন। নাম-পরিচয় না দিয়ে ওই ব্যক্তি তাঁকে হত্যার হুমকি দিয়ে বলেন, “কোথায় তুই, তোকে দুই দিনের মধ্যে চিরতরে শেষ করে দেব।” এ ঘটনায় পরদিন তিনি সিরাজগঞ্জ সদর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।

অধ্যাপক রায়হান রাইন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে গাছ কাটা, জলাশয় ভরাটের প্রতিবাদসহ পরিকল্পিত উন্নয়নের দাবিতে আন্দোলনে যুক্ত শিক্ষক মঞ্চের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।