Bangal Press
ঢাকাFriday , 21 June 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশের হারের পর কেমন হলো সুপার এইটের পয়েন্ট টেবিল

Link Copied!

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে প্রতিটি দল একটি করে ম্যাচ খেলে ফেলেছে। দুটি গ্রুপে রয়েছে চারটি করে দল। সর্বশেষ আজ (শুক্রবার) সকালে ছিল বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া ম্যাচ। সেই ম্যাচে বাংলাদেশকে ডিএলএস মেথডে ২৮ রানে হারিয়ে দেয় অজি বাহিনী।
এর আগের দিন অর্থাৎ বৃহস্পতিবার একই গ্রুপের অপর ম্যাচে আফগানিস্তানকে ৪৭ রানে হারিয়ে দেয় টিম ইন্ডিয়া। গ্রুপ ওয়ানের তুলনায় গ্রুপ অফ ডেথ দ্বিতীয় গ্রুপ।
কারণ সেখানে রয়েছে তিন হেভিটওয়েট ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ এবং সাউথ আফ্রিকা। তার মধ্যে প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ ঘরের মাঠে হেরে যাওয়ায় তারা ব্যাপক চাপে রয়েছে। একঝলকে দেখে নেওয়া যাক, দুই গ্রুপের পয়েন্ট তালিকায় কে কোথায় দাঁড়িয়ে।
বাংলাদেশের বিপক্ষে ডিএলএস মেথডে জয় পাওয়ার পর এই গ্রুপে পয়েন্ট তালিকায় সবার ওপরে রয়েছে অস্ট্রেলিয়া। ১ ম্যাচে ২ পয়েন্ট তাদের। নেট রানরেট ২.৪৭১। ১ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। রোহিত শর্মাদের নেট রান রেট ২.৩৫০। তিন নম্বরে রয়েছে আফগানিস্তান। ১ ম্যাচ খেলে কোনো পয়েন্ট যোগ করতে পারেনি। নেট রানরেট -২.৩৫০। সবার নিচে রয়েছে বাংলাদেশ, তাদেরও ১ ম্যাচে ০ পয়েন্ট। নেট রান রেট -২.৪৭১।
১ ম্যাচে ২ পয়েন্ট এবং ১.৩৪৩ নেট রান রেট নিয়ে সবার ওপরে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। ১ ম্যাচে ২ পয়েন্ট এবং .৯০০ নেট রান রেট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা। যুক্তরাষ্ট্র তালিকায় তৃতীয় স্থানে। ১ ম্যাচে ০ পয়েন্ট নিয়ে তাদের নেট রান রেট -.৯০০। ওয়েস্ট ইন্ডিজ ১ ম্যাচে ০ পয়েন্ট এবং -১.৩৪৩ নেট রান রেট নিয়ে রয়েছে সবার নিচে।



বাঁধন/সিইচা/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।