Bangal Press
ঢাকাFriday , 21 June 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

দুর্নীতির সংবাদ প্রকাশ করায় সাংবাদিক প্রতীক ওমরকে হত্যার হুমকি

Link Copied!

বগুড়ার সোনাতলা উপজেলা খাদ্য গুদামে সরকারি ধার ক্রয়ে অনিয়মের সংবাদ পত্রিকায় প্রকাশ করায় ক্ষীপ্ত হয়ে উঠেছেন ধান ক্রয় সিন্ডিকেটের হোতারা। দৈনিক মানজমিনের ভ্রাম্যমাণ প্রতিনিধি ও সাংবাদিক ইউনিয়ন বগুড়া’র নির্বাহী সদস্য প্রতীক ওমরকে মোবাইল ফোনে হত্যার হুমকি দিয়েছেন সোনাতলা উপজেলা চাউল কল মালিক সমিতির সাধারণ সম্পাদক ও সোনাতলা পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলমের ভাই আবুল কালাম আজাদ পুটু।
হত্যার হুমকির প্রেক্ষিতে সাংবাদিক প্রতীক ওমর বগুড়া সদর থানায় হুমকিদাতা আবুল কালাম আজাদ পুটুর বিরুদ্ধে আজ (শুক্রবার) সাধারণ ডায়েরি করেছেন। ডায়েরি নং ১৭০৬। ডায়েরি প্রতীক ওমর উল্লেখ করেন, “আমি দৈনিক মানবজমিন পত্রিকার ভ্রাম্যমাণ প্রতিনিধি হিসেবে কর্মরত আছি। আমি গত ইং-১৫/০৬/২০২৪ তারিখে দৈনিক মানবজমিন পত্রিকায় “তালিকা তৈরিতে জালিয়াতি, গুদাম ভরাচ্ছে সিন্ডিকেট, জানেন না কৃষক” শিরোনামে একটি সংবাদ প্রকাশ করি। বিবাদী সোনাতলার মৃত আঃ সাত্তারের ছেলে মো. আবুল কালাম আজাদ পুঁটু (৬০) উক্ত সংবাদে উল্লিখিত সিন্ডিকেটের অন্যতম সদস্য। ইহাতে উপরোক্ত বিবাদী আমার উপর ক্ষিপ্ত হইয়া ইং-১৫/০৬/২০২৪ তারিখ সন্ধ্যা ০৬.২৩ ঘটিকার সময় সাতমাথাস্থ বিআরটিসি মার্কেটের সামনে অবস্থান কালে আমার ব্যবহৃত মোবাইলে কল করিয়া অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং আমাকে খুন জখম করার হুমকি দেয়। আমি একজন সংবাদকর্মী। সংবাদ সংগ্রহের জন্য জেলার বিভিন্ন স্থানে গমন করিতে হয়। উপর্যুক্ত বিবাদী যে কোন সময় আমাকে খুন জখমসহ আমার বড় ধরনের ক্ষতি করিতে পারে। বিবাদির হুমকির কারণে বর্তমানে আমি নিরাপত্তাহীনতায় ভুগিতেছি।”
সাংবাদিক প্রতীক ওমরকে হত্যার হুমকির ঘটনায় সাংবাদিক ইউনিয়ন বগুড়া’র সভাপতি গনেশ দাস ও সাধারণ সম্পাদক এস এম আবু সাঈদ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। নেতৃদ্বয় অবিলম্বে হুমকিদাতা আবুল কালাম আজাদ পুটুকে গ্রেফতার করে কঠোর শাস্তির দাবি জানিয়েছেন।
এছাড়া বাংলাদেশ জার্নালিস্ট ফোরামের (বিজেএফ) সভাপতি হাবিবুর রহমান আকন্দ ও মহাসচিব মোস্তফা মোঘল এক বিবৃতিতে সাংবাদিক প্রতীক ওমরকে পেশাগত কাজে বাধা প্রদান ও হত্যার হুমকিদাতা চাউল কল মালিক সমিতির নেতা পুটুকে অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়েছেন।
 



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।