Bangal Press
ঢাকাFriday , 21 June 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে প্রভাবশালী ভূমিদস্যুদের অত্যাচার নির্যাতন থেকে বাঁচতে সংবাদ সম্মেলন

Link Copied!

বগুড়ার শেরপুরে প্রভাবশালী ভূমিদস্যুদের অত্যাচার নির্যাতন থেকে বাঁচতে পালিয়ে বেড়াচ্ছেন একটি অসহায় পরিবার। শহরের শ্রীরামপুর পাড়াস্থ বসতবাড়িটি দখলে নিতেই ওই অসহায় পরিবারটির ওপর জুলুম-নির্যাতন চালানো হচ্ছে। শুক্রবার (২১জুন) সন্ধ্যায় শেরপুর প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এই অভিযোগ করা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন শ্রীরামপুর এলাকার দুদু পোদ্দার|
তিনি বলেন, পৈতৃকসূত্রে প্রাপ্ত চার শতক জমিতে বসতবাড়ি নির্মাণ করে বসবাস করে আসছেন। কিন্তু স্থানীয় প্রভাবশালী ভূমিদস্যু বলে পরিচিত আরব আলীর নজর পড়ে তার বাড়ি ও জায়গার ওপরে। এরই ধারাবাহিকতায় ভুয়া কাগজপত্র তৈরি করে তার বসবাস করা বাড়ি ও জায়গা দখলে নিতে মরিয়া হয়ে ওঠে। এমনকি জোরপূর্বক বাড়িটিতে ভাড়াটিয়া তুলে দেওয়ার চেষ্টা চালালে আদালতের দ্বারস্থ হন। ভুক্তভোগী দুদু পোদ্দার অভিযোগ করে বলেন, মামলা করার পর প্রভাবশালী আরব আলী ও তার লোকজন আরো বেপরোয়া হয়ে উঠেছে। সেইসঙ্গে মামলা তুলে নিতে নানাভাবে হুমকি-ধামকি দিচ্ছেন। এমনকি মামলা প্রত্যাহার করা না হলে আমাদের স্ব-পরিবারে প্রাণনাশ করা হবে বলে হুমকি দেওয়া হয়েছে। এছাড়া ওই প্রভাবশালী ভূমিদস্যু ও তার লোকজন আমার পরিবারটির ওপর বিভিন্ন কায়দায় জুলুম-নির্যাতন শুরু করেছেন। তাদের অত্যাচার-নির্যাতনে সহ্য করতে না পেরে বসতবাড়ি ছেড়ে পরিবারের সদস্যদের নিয়ে পালিয়ে বেড়াচ্ছি।
সংবাদ সম্মেলনে পৈতৃক সূত্রে পাওয়া ভিটেমাটি রক্ষা ও সুষ্ঠু তদন্ত পূর্বক দোষীদের বিরুদ্ধে আইন অনুযায়ী পদক্ষেপ নেওয়ার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানান তিনি। বিষয়টি সম্পর্কে বক্তব্য জানতে চাইলে অভিযুক্ত আরব আলীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু ফোন বন্ধ থাকায় তার বক্তব্য জানা সম্ভব হয়নি।
 



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।