Bangal Press
ঢাকাSunday , 23 June 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

সমাজ সেবা অফিসের লোক পরিচয়ে প্রতারণা, সেই নারীকে পুলিশে সোপর্দ 

Link Copied!

ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় সমাজ সেবা অফিসের নাম ভাঙিয়ে ক্যান্সারের চিকিৎসা সহায়তাসহ বিভিন্ন ভাতা  পাইয়ে দেওয়ার নামে প্রতারণায় জড়িত থাকার অভিযোগে ইতি আক্তার (৪০) নামের এক নারীকে পুলিশে দিয়েছে উপজেলা সমাজ সেবা কর্তৃপক্ষ। সে উপজেলার আন্ধারিয়াপাড়া গ্রামের জনৈক আবু হানিফার স্ত্রী বলে জানাগেছে।
জানাজায়, অভিযুক্ত ঐ নারী দীর্ঘদিন যাবৎ উপজেলার বিভিন্ন গ্রামে দুঃস্থ অসহায়দেরকে টার্গেট করে সমাজ সেবা অফিসের প্রতিনিধি হিসেবে পরিচয় প্রদান করে ক্যান্সার, কিডনি, থিরোসিস, প্যারালাইজড এবং থ্যালাসেমিয়াসহ জটিল রোগে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য সরকারি সহায়তা প্রদান ও বয়স্ক ,বিধবা, প্রতিবন্ধী ভাতাভোগী হিসেবে অন্তুর্ভুক্তির নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেন। 
রোববার (২৩ জুন) একই কায়দায় উপজেলার কুশমাইলে সহায়তার প্রলোভন দেখিয়ে টাকা আনতে গেলে স্থানীয় লোকজনের তোপের মুখে পড়ে এ প্রতারক । বিষয়টি উপজেলা সমাজ সেবা কর্তৃপক্ষকে অবহিত করলে অভিযুক্তকে অফিসে নিয়ে এসে পুলিশের নিকট সোপর্দ  করেন। এসময় প্রতারণার শিকার ১৫ জন ভোক্তভোগী জানান,তাদের কাছ থেকে ঐ নারী  বিভিন্ন সহায়তার নামে প্রায় অর্ধ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন ।
 কুশমাইল ইউনিয়নের ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য নিজামুদ্দিন বলেন, এই মহিলা আমার এলাকার অনেকের কাছ থেকে ভাতা ও সরকারি সহায়তা দেওয়ার নামে টাকা হাতিয়ে নিয়েছে।  পুনরায় আজকে সকাল বে লায় আমার এলাকায় সমাজ সেবা অফিসের লোক বলে পরিচয় দিয়ে ভাতা করে দেওয়ার নামে টাকা আনতে যায় । বিষয়টি আমার সন্দেহজনক জনক হওয়ায় সমাজ সেবা অফিসে অবহিত করি । পরে তারা প্রতারককে  নিয়ে এসে পুলিশের হাতে তুলে দেন।
তবে এ বিষয়ে প্রতারণায় যুক্ত ঐ নারী প্রতারক বলেন, আমি ক্যান্সার রোগীর স্বাক্ষর এনে দিতে মানুষের কাছ থেকে টাকা নিয়েছি,তাদেরকে ডাক্তারের কাছ থেকে স্বাক্ষর এনে দিয়েছি। ভাতার জন্য টাকা নিয়ে ভুল করেছি, আমাকে সময় দিলে তাদের টাকা ফেরত দিয়ে দিবো।
এ বিষয়ে ফুলবাড়ীয়া থানার অফিসার ইনচার্জ  মো. রাশেদুজ্জামান বলেন, প্রতারণার অভিযোগে একজনকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। এ বিষয়ে মামলা পক্রিয়াধীন।  



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।