Bangal Press
ঢাকাTuesday , 9 July 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

জাবিতে প্রধান ফটক থেকে মোটরসাইকেল চুরি, সিসিটিভিতে রেকর্ড হয় না ফুটেজ

Link Copied!

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রধান ফটক (ডেইরি গেট) সংলগ্ন জায়গা থেকে মোটরসাইকেল চুরির ঘটনা ঘটেছে।  মঙ্গলবার (৮ জুলাই) বিকেল সাড়ে ৪ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক (ডেইরি গেট) সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। 
এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ভূগোল ও পরিবেশ বিভাগের ৪৮ ব্যাচের শিক্ষার্থী শুভ মাহমুদ। তিনি আ ফ ম কামালউদ্দিন হলের আবাসিক শিক্ষার্থী।
ভুক্তভোগী শিক্ষার্থী জানান, চুরি হওয়া মোটরসাইকেলটি পালসার ডাবল ডিস্কের। বিকেলে ডেইরি গেইট এলাকায় বাইকটি রাখার ৫-১০ মিনিট পরে উক্ত স্থানে ফিরে দেখেন বাইকটি সেখানে নেই। পরবর্তীতে আশেপাশের সব জায়গায়  খোঁজাখুঁজি করেও বাইকটি পাওয়া যায়নি বলে জানান তিনি।
এ ঘটনায় তৎক্ষণাৎ তিনি বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখায় যোগাযোগ করেন এবং ডেইরি গেট সংলগ্ন জায়গাটির সিসিটিভি ফুটেজ দেখতে চান। কিন্তু নিরাপত্তা শাখা থেকে জানানো হয়, ডেইরি গেট সংলগ্ন কোনো সিসিটিভি ফুটেজ তাদের কাছে নেই এবং তা দীর্ঘদিন যাবৎ অকার্যকর। 
বাইক চুরির ঘটনায় বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর একটি অভিযোগ পত্র জমা দেন তিনি। অভিযোগপত্রে ঘটনার বিস্তারিত বিবরণ উল্লেখ করে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মীদের উপস্থিতিতে বাইক চুরি হওয়ায় আমি তাদের দায়িত্বের উপর সন্দেহ করছি। এ ঘটনায় তিনি নিরাপত্তা কর্মীদের দায়িত্বে অবহেলাজনিত কারণে বাইক চুরি হওয়ায় এবং ডেইরি গেটের মত গুরুত্বপূর্ণ জায়গায় সিসিটিভিতে কেনো ফুটেজ রেকর্ড না করার ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠনের আবেদন জানান। 
ভুক্তভোগী শিক্ষার্থী বিডিটুয়েন্টিফোরলাইভকে বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকসহ অন্যান্য গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে সিসিটিভি অকার্যকর থাকা প্রশাসনের চরম উদাসীনতার নিদর্শন। আজকে আমার বাইক চুরি হয়েছে, এখানে আরো বড় ধরনের অপ্রীতিকর ঘটনাও তো ঘটতে পারে।
বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে সিসিটিভি কেন অকার্যকর এ ব্যাপারে জানতে চাইলে প্রক্টর আলমগীর কবির বলেন, ইউজিসি থেকে সিসিটিভি স্থাপনের জন্য বলা হয়েছে, কিন্তু বাজেট না আসলে এ ব্যাপারে আমি কি করবো? কদিন আগে বিশ্ববিদ্যালয়ের যে বাজেট পেশ করা হয়েছে সেখানে কোথাও নিরাপত্তা সরঞ্জাম স্থাপনের জন্য বাজেট দেয়া হয়নি। বিষয়টি নিয়ে আমি বারবার কথা বলছি, চিঠি দিচ্ছি। বাজেট না আসলে তো নিজের পকেটের টাকা দিয়ে সিসিটিভি স্থাপন করা সম্ভব না।



মুনতাসির/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।