Bangal Press
ঢাকাWednesday , 10 July 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

শব্দদূষণ বিরোধী মোবাইল কোর্ট মামলা ও জরিমানা আদায় হর্ন জব্দ

Link Copied!

নেত্রকোণায় শব্দদূষণ নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট পরিচালনা করে ০৬টি মামলার জরিমানা আদায় করে। বুধবার (১০ জুলাই) সকালে  পরিবেশ অধিদপ্তর, নেত্রকোণা জেলা কার্যালয়ের উদ্যোগে জেলা প্রশাসনের সহযোগিতায় নেত্রকোণা-ময়মনসিংহ মহাসড়কের নেত্রকোণা সাকুয়া বাজার এলাকায় শব্দদূষণ বিরোধী মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
শব্দদূষণ (নিয়ন্ত্রণ) বিধিমালা ২০০৬ এর ৮(১) লঙ্ঘন করে যানবাহনে অনুমোদিত শব্দের মানমাত্রা অতিক্রমকারী হাইড্রোলিক হর্ন ব্যবহার করার অপরাধে ০৩(তিন)টি বাস ও ০৩(তিন) ট্রাক চালককে ০৬টি মামলায় মোট ৮,০০০(আট হাজার) টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয় ও অনুমোদিত শব্দের অতিরিক্ত মানমাত্রার শব্দ সৃষ্টিকারী ১০(দশ) টি হাইড্রোলিক হর্ন জব্দ করা হয়।
নেত্রকোণা জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  জনাব সানজিদা চৌধুরী  মোবাইল কোর্টে বিচারিক দায়িত্ব পালন করেন এবং পরিবেশ অধিদপ্তর, নেত্রকোণা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মোঃ আবু সাঈদ প্রসিকিউশন প্রদান করেন এবং নেত্রকোণা মডেল থানা পুলিশ সদস্যবৃন্দ মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন। এছাড়াও এ দপ্তরের অন্যান্য কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
শব্দদূষণ সম্পর্কিত সচেতনতামূলক লিফলেট  বিতরণ করা হয় এবং একই সাথে বিভিন্ন যানবাহনে স্টিকার সাটানো হয়।
 



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।