Bangal Press
ঢাকাWednesday , 10 July 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

দলকে আজ ডি মারিয়ার জন্য খেলতে বলেছিলেন মেসি

Link Copied!

কোপা আমেরিকার সেমিফাইনালে আজ কানাডার বিপক্ষে ২-০ গোলের জয় তুলে নিয়ে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে জায়গা করে নিয়েছে আর্জেন্টিনা। এই ফাইনাল একটা যুগের শেষ টেনে দিতে যাচ্ছে! আগামী রোববারের ফাইনাল দিয়ে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরে যাওয়ার ঘোষণা দিয়ে রেখেছেন আনহেল ডি মারিয়া।
তার বিদায়টা শিরোপামঞ্চ থেকেই হোক – সেটাই চাইবে আর্জেন্টিনা। তবে তার আগে ফাইনালে তো উঠতে হতো, আজ সেমিফাইনালে তাই ডি মারিয়াকে ফাইনালে ওঠানোকেই আর্জেন্টিনার মন্ত্র বানিয়ে দিয়েছেন অধিনায়ক লিওনেল মেসি।  
ম্যাচ শেষে সেটা জানিয়েছেন ডি মারিয়া নিজেই, ‘আজ মাঠে নামার আগে লিও (মেসি) একটা বক্তৃতা দিয়েছিল দলের উদ্দেশ্যে, সেখানে ও বলল যে ওরা আমার জন্যই ফাইনালে উঠতে চায়। এই কথাটাই কী দারুণ গর্বে ভরিয়ে দিয়েছে আমাকে। খেলোয়াড়দের এই গ্রুপটা আমাকে সবকিছু এনে দিয়েছে!’
হুলিয়ান আলভারেসও জানিয়েছেন একই কথা, ‘মেসি আমাদের বলেছেন যে এটাই ডি মারিয়ার শেষ টুর্নামেন্ট হয়ে থাকতে পারে। আমাদের তাই ফাইনালে উঠতেই হবে!’
আর্জেন্টিনার জার্সিতে তাঁর সমাপ্তির সামনে দাঁড়িয়ে আকাশি-নীল এই জার্সিটাকে বিদায় জানাতে মন ভেঙে যাচ্ছে ডি মারিয়ার, ‘জাতীয় দলে শেষ ম্যাচের জন্য আমি কখনোই প্রস্তুত নই, তবে সময় হয়ে গেছে। ফাইনালে যা-ই হোক, আমার মনে হয় আমি মাথা উঁচু করেই বিদায় নিতে পারব। এই জার্সিটার জন্য আমি জীবন দিয়ে দিয়েছি!’
এই কোপা আমেরিকাই আর্জেন্টিনার জার্সিতে তাঁর শেষ – সেটা আগেই জানিয়ে রেখেছিলেন ডি মারিয়া। ২০২২ বিশ্বকাপ জেতার পরই একবার বিদায়ের ভাবনা এসেছিল তাঁর মাথায়, তবে মেসির পরামর্শেই সেবার বিদায়ের ক্ষণটা পিছিয়ে এবারের কোপা আমেরিকা পর্যন্ত টেনে এনেছিলেন। আর্জেন্টাইনদের প্রিয় ‘ফিদেও’ এবার আর বিদায় পেছাচ্ছেন না।
বয়স হয়ে গেছে ৩৬, পরের বিশ্বকাপ আরও দুই বছর পর – বিদায় বলার জন্য এটিকেই সেরা সময় মনে হচ্ছে ডি মারিয়ার। বিদায়টা শিরোপায় হোক, সেটা যে ডি মারিয়া চাইবেন, আর্জেন্টিনাও চাইবে – এটা বুঝে নিতে আইনস্টাইন হতে হয় না!
তবে ডি মারিয়া বলেই হয়তো শেষ আরেকটি ঝলকের আশায় থাকবে আর্জেন্টিনা। জাতীয় দলের জার্সিতে এখন পর্যন্ত প্রতিটি ফাইনালেই যে গোল করেছেন ডি মারিয়া। তাঁর গোল আর দলের শিরোপা যেন সমার্থকই হয়ে গেছে! ২০১৪ বিশ্বকাপে আর্জেন্টিনার হারের পেছনে তো ডি মারিয়ার না খেলাকেই বড় কারণ মনে করেন অনেকে।  
তা ২০০৮ অলিম্পিক, ২০২১ কোপা আমেরিকা, ২০২২ ফিনালিসিমা, ২০২২ বিশ্বকাপ… ২০২৪ কোপা আমেরিকাও ফাইনালে ডি মারিয়ার গোল আর আর্জেন্টিনার শিরোপা উৎসব দেখবে?  



রার/সা.এ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।