Bangal Press
ঢাকাMonday , 5 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

বিএনপি-আওয়ামী লীগপন্থি আইনজীবীদের ধাক্কাধাক্কি, কর্মসূচি পণ্ড

Link Copied!

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালন করাকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় বিএনপি ও আওয়ামী লীগপন্থি আইনজীবীদের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। এতে বিএনপির কর্মসূচি পণ্ড হয়েছে।

সোমবার (৫ জুন) দুপুরে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সেলিম ওসমান বারভবনের নিচ তলায় এ ঘটনা ঘটে। তবে শেষ পর্যন্ত বড় কোনো ঘটনা ঘটেনি। নিজেরাই শান্ত হয়ে যার যার অবস্থানে চলে যান।

আইনজীবীরা জানান, জিরাউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সেলিম ওসমান বার জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে ভবনের নিচ তলায় আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

যথারীতি তাদের এ কর্মসূচি শুরু হয় এবং প্রায় ঘণ্টাব্যাপী চলতে থাকে। এক পর্যায়ে আওয়ামী লীগপন্থি আইনজীবী অ্যাডভোকেট সুইটি ইয়াসমিন নামাজের কথা বলে মাইক বন্ধ করে দেন। বিএনপি পন্থি আইনজীবীরা এগিয়ে এসে মাইক চালু করতে বললে তাদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এক পক্ষের আইনজীবীরা অন্য পক্ষের আইনজীবীদের ওপর তেড়ে যান।

অ্যাডভোকেট সুইটি ইয়াসমিনের সঙ্গে আওয়ামী লীগপন্থি আরও অনেক আইনজীবী যোগ দেন। এ সময় বিএনপি ও আওয়ামী লীগপন্থি আইনজীবীদের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। পাল্টাপাল্টি স্লোগান চলে। একই সঙ্গে বিএনপিপন্থি আইনজীবীদের ব্যানার খুলে ফেলা হয়। তাদের কর্মসূচি বন্ধ করে দেওয়া হয়।

শেষ পর্যন্ত কর্মসূচিতে অতিথি হিসেবে উপস্থিত থাকা নেতারা বক্তব্য দেওয়ার সুযোগ পাননি। পরবর্তীতে পরিস্থিতি শান্ত হলে আইনজীবীরা যার অবস্থানে চলে যান।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবির বলেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে আওয়ামী লীগের আইনজীবীরা বাধা দিয়েছে। আমাদের অনুষ্ঠান পণ্ড করেছে। তারা তাদের ক্ষমতা দেখিয়েছে।

আওয়ামী লীগপন্থি আইনজীবী ও নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহসিন মিয়া বলেন, নামাজের সময় তারা মাইক বাজিয়ে প্রোগ্রাম করেছিল। আমাদের সাধারণ আইনজীবী প্রথমে তাদেরকে ভালোভাবে বললেও তারা মাইক বাজানো বন্ধ করছিল না। পরে সাধারণ আইনজীবীর পক্ষে আমরা এসে মাইক বন্ধ করেছি। তাদের কর্মসূচি বন্ধ করে দেওয়া হয়।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ক্যাম্পাসনিউজকে বলেন, বিএনপির আইনজীবীরা সমিতির অনুমতি ছাড়াই কর্মসূচি পালন করেছিল। তাই সাধারণ আইনজীবীদের সুবিধার্থে তাদের কর্মসূচি বন্ধ করার জন্য বলা হয়েছে।

মোবাশ্বির শ্রাবণ/এসজে/এমএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।