Bangal Press
ঢাকাTuesday , 6 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

কিশোরীকে ধর্ষণচেষ্টার মামলায় যুবকের ১০ বছরের কারাদণ্ড

Link Copied!

 
চট্টগ্রামের ভুঁজপুরে কিশোরীকে ধর্ষণচেষ্টার মামলায় বাপ্পু কুমার দে (৪০) নামে এক যুবককে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে পাঁচ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (৫ জুন) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭-এর বিচারক ফেরদৌস আরা এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত বাপ্পু কুমার দে ভুঁজপুর থানার নারায়ণহাট এলাকার বাড়ৈইপাড়া এলাকার বাদল কুমার দের ছেলে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭-এর স্পেশাল পিপি এম এ নাসের চৌধুরী বলেন, ভুঁজপুরে ধর্ষণচেষ্টার এক মামলায় বাপ্পু নামের একজনকে ১০ বছরের কারাদণ্ড ও পাঁচ লাখ টাকা অর্থদণ; অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দিয়েছেন বিচারক। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। সাজা পরোয়ানামূলে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার নথি সূত্রে জানা যায, ভুঁজপুর থানা এলাকার বাসিন্দা ভুক্তভোগী কিশোরী। তার বাবা ও মা চা বাগানে কাজ করেন। বাবা-মা কাজে গেলে ওই কিশোরী বাসায় একা থাকতেন। ২০১৭ সালের ১৫ সেপ্টেম্বর কিশোরী বাসায় একা থাকার সুযোগে প্রতিবেশী বাপ্পু জোর করে টেনে পাশ্ববর্তী ঝোপের মধ্যে নিয়ে যায়। পরে সেখানে ধর্ষণের চেষ্টা করে। এ সময় কিশোরী চিৎকার শুরু করলে পাশের বাগানে থাকা লোকজন এসে তাকে উদ্ধার করে।

এ ঘটনায় কিশোরীর মা বাদী হয়ে বাপ্পুর বিরুদ্ধে ভুঁজপুর থানায় মামলা করেন। তদন্ত শেষে ২০১৭ সালের ৬ অক্টোবর আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। ২০১৮ সালের ১৭ জানুয়ারি আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে। মামলার বিচারকাজে ৭ জন সাক্ষীর সাক্ষ্য নেন আদালত।

ইকবাল হোসেন/এএএইচ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।