Bangal Press
ঢাকাTuesday , 6 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

বিপিসি পরিচালকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মন্ত্রণালয়ের চিঠি

Link Copied!

প্রকল্পের ঠিকাদারদের বিটুমিন পাইয়ে দেওয়ার মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগে একজন পরিচালকের বিরুদ্ধে তদন্তে নেমেছে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি)।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশে বিপিসির পরিচালক (বিপণন) অনুপম বড়ুয়ার বিরুদ্ধে তদন্ত শুরু করেছে দেশে পেট্রোলিয়াম জ্বালানি নিয়ন্ত্রকারী প্রতিষ্ঠানটি। এরইমধ্যে সংস্থার আরেক পরিচালক (অর্থ) কাজী মোহাম্মদ মোজাম্মেল হককে দিয়ে এক সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিপিসি।

জানা গেছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক চিঠির সূত্র ধরে গত ৩০ এপ্রিল বিপিসির পরিচালক (বিপণন) অনুপম বড়ুয়ার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য বিপিসি চেয়ারম্যানকে চিঠি দেয় জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ।

জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের প্রশাসন-৩ শাখার উপসচিব এ কে এম মিজানুর রহমানের সই করা ওই চিঠিতে উল্লেখ করা হয়, ‘বিপিসির পরিচালক (মার্কেটিং) অনুপম বড়ুয়ার বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে বিভিন্ন অয়েল কোম্পানির ঠিকাদারদের কাছ থেকে বিটুমিন পাইয়ে দেওয়ার কথা বলে কোটি কোটি টাকা আত্মসাৎ সংক্রান্ত অভিযোগ জনপ্রশাসন মন্ত্রণালয় এ বিভাগে প্রেরণ করেছে। এমতাবস্থায় বিপিসির পরিচালক (মার্কেটিং) অনুপম বড়ুয়ার বিরুদ্ধে আনীত অভিযোগের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণপূর্বক এ বিভাগকে অবহিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

আরও পড়ুন>> হাত ঘুরলেই বাড়ে দাম: সিন্ডিকেটে ‘বন্দি’ সরকারি বিটুমিন

জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের ওই চিঠির পর আরেক আদেশে বিপিসির পরিচালক (অর্থ) কাজী মোজাম্মেল হককে অভিযোগটি তদন্ত করে ১৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দেওয়ার জন্য চিঠি দেয় বিপিসির সচিব মুহাম্মদ আশরাফ হোসেন।

জানতে চাইলে বিপিসির পরিচালক (অর্থ) কাজী মোজাম্মেলক হক ক্যাম্পাসনিউজকে বলেন, ‘তদন্তের বিষয়টি গোপনীয়। আমি অভিযোগের বিষয়ে জানার চেষ্টা করছি। এখনো প্রতিবেদন দিইনি।’

গত ১৫ মার্চ অনলাইন পাতা ২৪পোর্টাল ক্যাম্পাসনিউজে বিপিসির বিটুমিন বিপণন ব্যবস্থাপনার অনিয়ম নিয়ে ‘হাত ঘুরলেই বাড়ে দাম: সিন্ডিকেটে ‘বন্দি’ সরকারি বিটুমিন’ শীর্ষক অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হয়।

ইকবাল হোসেন/এএএইচ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।