Bangal Press
ঢাকাWednesday , 7 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

হেড-স্মিথের ব্যাটে লড়ছে অস্ট্রেলিয়া

Link Copied!

লন্ডনের দ্য ওভালে চলছে টেস্টের বৈশ্বিক লড়াই। মুখোমুখি ভারত এবং অস্ট্রেলিয়া। টস জিতে প্রথমে ব্যাট করার জন্য অস্ট্রেলিয়াকে আমন্ত্রণ জানান ভারত অধিনায়ক রোহিত শর্মা। টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকে ভারতীয় পেসারদের তোপের মুখে পড়ে অস্ট্রেলিয়া ব্যাটাররা।

মোহাম্মদ সিরাজ, মোহাম্মদ শামি এবং শার্দুল ঠাকুরদের তোপের মুখে নিয়মিত বিরতিতে ৩ উইকেট হারিয়ে বসে অসিরা। শুরুতেই অন্যতম সেরা ওপেনার উসমান খাজাকে শূন্য রানে হারায় অস্ট্রেলিয়া। মোহাম্মদ সিরাজের বলে স্রিকার ভারতের হাতে ক্যাচ দিতে বাধ্য হন খাজা। দলীয় ২ রানের মাথায় খাজার উইকেট হারালেও অস্ট্রেলিয়া থেমে ছিল না। ডেভিড ওয়ার্নার এবং মার্নাস ল্যাবুশেন মিলে গড়ে তোলেন ৬৯ রানের জুটি। দলীয় ৭১ রানের মাথায় ৬২ বলে ২৬ রান করে আউট হন ল্যাবুশেন। মোহাম্মদ শামির বলে বোল্ড হন তিনি।

এরপর জুটি বাধেন স্টিভেন স্মিথ এবং ডেভিড ওয়ার্নার। এ দু’জনের জুটি বেশি বড় হলো না। মাত্র ৫ রানের। ৬০ বলে ৪৩ রান করা ডেভিড ওয়ার্নারকে সাজঘরের রাস্তা দেখিয়ে দেন শার্দুল ঠাকুর, উইকেটের পেছনে স্রিকার ভারতের হাতে ক্যাচ দিতে বাধ্য করে।

এরপর অবশ্য ভারতীয় বোলারদের দীর্ঘশ্বাস বাড়ছেই শুধু। স্টিভেন স্মিথ এবং ট্র্যাভিস হেড মিলে এ রিপোর্ট লেখা পর্যন্ত ১০৯ রানের জুটি গড়ে অপরাজিত রয়েছেন। একদিকে স্মিথ যেন অটল পাহাড়ের মত উইকেট আঁকড়ে পড়ে আছেন। অন্যদিকে ট্রাভিস হেড রান বাড়ানোর কাজ করছেন।

এ রিপোর্ট লেখার সময় অস্ট্রেলিয়ার রান ৫৫.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৮৫। রান তোলার গড় ৩.৩৩ করে। ১২৩ বলে ৩৫ রান নিয়ে স্মিথ এবং ৮২ বলে ৭১ রান নিয়ে ব্যাট করছেন ট্রাভিস হেড। দিনের তৃতীয় সেশনের খেলা চলছিল এ সময়।

আইএইচএস/

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।