Bangal Press
ঢাকাThursday , 8 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

দু’দনিব্যাপী ন্যাশনাল ক্যারিয়ার কার্নিভ্যাল ৯ জুন

Link Copied!

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ন্যাশনাল ক্যারিয়ার কার্নিভ্যাল। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্যারিয়ার উন্নয়নমূলক সংগঠন বাকৃবি ক্যারিয়ার ক্লাব (বাউসিসি) ওই কার্নিভ্যালের আয়োজন করেছে।

দুদিনব্যাপী এ কার্নিভ্যাল ৯ জুন শুরু হয়ে শেষ হবে ১০ জুন। এতে ৪০টিরও বেশি কোম্পানি অংশ নেবে।

খোঁজ নিয়ে জানা যায়, ক্যারিয়ার কার্নিভ্যালকে দুটি অংশে বিভক্ত করা হয়েছে। প্রথম দিন সেশন ও সেমিনার অনুষ্ঠিত হবে। যেখানে গবেষণা ও বিদেশে উচ্চ শিক্ষা, কর্পোরেট জব, সরকারি জব, লিডারশিপ ও গুণগতমান উন্নয়ন এবং শিক্ষার্থীদের নিজেদের মধ্যে সক্ষমতা তৈরির বিষয়ে বক্তব্য রাখবেন টেন মিনিট স্কুলের সিইও আয়মান সাদিক, এফএও এর ন্যাশনাল টেকনিক্যালি অ্যাডভাইজার ফর ওয়ান হেলথের লাইফ স্কিলস কোচ অধ্যাপক মাহামুদুল হাসান শিকদার, ডন সামড্যানি ফ্যাসিলিট্যাশনের প্রতিষ্ঠাতা সামড্যানি ডন, পারটেক্স স্টার গ্রুপের হেড অব বিজনেস সায়দুল আজহার সারোয়ার, এসিআই মোটরসের এক্সিকিউটিভ ডিরেক্টর সুব্রত রঞ্জন দাস এবং মিনিস্ট্রি ও ফরেইন অ্যাফেয়ার্সের অ্যাসিসটেন্ট সেক্রেটারি সৌরভ দাস গুপ্তা বিজয়সহ আরও অনেকে।

প্রথম দিনের এ অনুষ্ঠানটি বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদীন মিলনায়তনে অনুষ্ঠিত হবে। দ্বিতীয় দিন ১০ জুন ৪০টির মতো কোম্পানি এবং গ্র্যাজুয়েটের সমন্বয়ে একটি জব ফেয়ার অনুষ্ঠিত হবে। এরই মধ্যে অংশ নিতে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সম্পন্ন হয়েছে।

এ জব ফেয়ারটি বিশ্ববিদ্যালয়ের জিমন্যাশিয়ামের মাঠে অনুষ্ঠিত হবে। এসিআই, বায়ার, স্কয়ার, সিপি ফুড বাংলাদেশসহ আরও অনেক কোম্পানি অংশ নেবে। জব ফেয়ারের দিনও পরিচয়পত্র জমা দেওয়ার সুযোগ আছে।

অনুষ্ঠানটির প্রচারণার জন্যে ক্যাম্পাস ও ময়মনসিংহের বিভিন্ন জায়গায় পোস্টারিং করা হয়েছে। এ কার্নিভ্যালে মিডিয়া পার্টনার হিসেবে যুক্ত আছে জাগোনিউজ২৪.কম, কালবেলা, ক্যাম্পাসলাইভ, রোয়ার বাংলা, এগ্রিলাইফ২৪ এবং আজকালের বার্তা।

এ বিষয়ে বাউসিসির সাধারণ সম্পাদক আবিদুর রহমান খান ক্যাম্পাসনিউজকে বলেন, বাকৃবিতে এ প্রথম অনেকগুলো কোম্পানি নিয়ে জব ফেয়ার হতে যাচ্ছে। বাকৃবির গ্র্যাজুয়েটদের জব সেক্টরের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়াই আমাদের লক্ষ্য। সামনে আরও ভালো কিছুর লক্ষ্যে কাজ করবে বাউসিসি।

এসজে/এএসএম

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।