Bangal Press
ঢাকাThursday , 8 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

লোডশেডিংয়ের প্রতিবাদে হবিগঞ্জে সড়ক অবরোধ

Link Copied!

হবিগঞ্জে অসহনীয় বিদ্যুৎ বিভ্রাট ও হবিগঞ্জ-শায়েস্তাগঞ্জ সড়কে গাছ কাটার প্রতিবাদে সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (৮ জুন) বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত হবিগঞ্জবাসীর ব্যানারের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শহরের প্রধান সড়ক অবরোধ করা হয়।

এ সময় শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা পোষণ করেন সাধারণ মানুষ। পরে হবিগঞ্জ বিদ্যুৎ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী রাকিবুল ইসলাম বিদ্যুৎ পরিস্থিতি উন্নতির আশ্বাস দিলে অবরোধ প্রত্যাহার করা হয়। অবরোধ চলাকালে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের উত্তপ্ত বাক্যবিনিময় হয়।

অবরোধকালে বক্তৃতা করেন বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) জেলা শাখার সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল, সাবেক ছাত্রনেত্রী মাহমুদা খা, ছাত্রনেতা ও শিক্ষার্থী প্রণব কুমার দেব প্রমূখ।

পরে অবরোধস্থলে এসে হবিগঞ্জের ভয়াবহ লোডশেডিং সমস্যা এক সপ্তাহের মধ্যে নিরসন করার প্রতিশ্রুতি দেন হবিগঞ্জ বিদ্যুৎ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী রাকিবুল ইসলাম।

তিনি বলেন, হবিগঞ্জে বিদ্যুতের চাহিদা প্রতিদিন ১৯ মেগাওয়াট। সেখানে আমরা পাচ্ছি মাত্র ৭ মেগাওয়াট। ফলে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এফএ/জিকেএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।