Bangal Press
ঢাকাSunday , 11 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রদলের কমিটি গঠন নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ

Link Copied!

 
ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রদলের নবগঠিত আহ্বায়ক কমিটি গঠন কেন্দ্র করে উত্তেজনা চলছে। শনিবার (১০ জুন) রাত ১০টার দিকে শহরের কান্দিপাড়ায় দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ সময় গোলাগুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

খোঁজ নিয়ে জানা যায়, বৃহস্পতিবার (৮ জুন) মধ্যরাতে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলমের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জেলা ছাত্রদলের সাত সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে আহ্বায়ক শাহীনুর রহমান ও সদস্যসচিব করা হয় সমীর চক্রবর্তীকে।

আরও পড়ুন: পুকুরে গোসলে নেমে প্রাণ গেলো শিক্ষার্থীর

নবগঠিত কমিটির আহ্বায়ক ও সদস্যসচিব যুগ্ম আহ্বায়ক এলভীন লস্কর ও আব্দুল গাফফার রিমন শুক্রবার (৯ জুন) সকালে জেলা কৃষকদলের আহ্বায়ক আবু শামীম মো. ভিপি শামিমের কান্দিপাড়ার বাসায় যান। সেখানে সদ্য ঘোষিত কমিটির সদস্যদের শুভেচ্ছা দেওয়া হচ্ছে বলে জানতে পারেন পদবঞ্চিত ছাত্রদলের নেতাকর্মীরা।

ওই খবরে পদবঞ্চিত নেতা-কর্মীরা জেলা কৃষকদলের আহ্বায়কের কান্দিপাড়ার বাড়িতে হামলা চালান। এসময় আবু শামীমের বাড়ির পেছন দিয়ে সদ্য ঘোষিত কমিটির সদস্যরা পালিয়ে আত্মরক্ষা করেন। পরে স্থানীয় লোকজন ও যুবদলের মধ্যস্থতায় পরিস্থিতি স্বাভাবিক হয়।

আরও পড়ুন: ভোট দিতে কোরআন শরিফে শপথ করাচ্ছেন হাতপাখার কর্মীরা

এদিকে, একই দিন বিকেলে জেলা শহরের টিএ রোড ও পাওয়ার হাউজ রোডে বিক্ষোভ মিছিল করে ছাত্রদলের পদবঞ্চিত নেতা-কর্মীরা। মিছিল শেষে তারা কান্দিপাড়ায় জেলা ছাত্রদলের নবগঠিত কমিটির আহ্বায়ক শাহীনুর রহমান ও কৃষক দলের যুগ্ম আহ্বায়ক কাউসার কাউন্সিলরের বাড়িতে হামলা ও ভাঙচুর চালান।

শনিবার রাতে ফের পদবঞ্চিত নেতা-কর্মীরা আবারও শাহীনুর ও কাউসারের বাড়িতে হামলা চালান। এসময় তাদের পক্ষের নেতা-কর্মীরা প্রতিরোধ গড়ে তুললে দুপক্ষের মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। সংঘর্ষে ককটেল ও গোলাগুলির ঘটনা ঘটে।

আরও পড়ুন: আগামী জুনে পদ্মা সেতু হয়ে যশোর যাবে ট্রেন

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম জানান, ছাত্রদলের নতুন কমিটি গঠন কেন্দ্র করে সংঘর্ষ হয়েছে। খবর পেয়েই পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে বেশ কয়েকটি অবিস্ফোরিত ককটেল জব্দ করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের আটক করতে অভিযান চলছে। ফের সংঘর্ষ এড়াতে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

এএইচএমআর/এসএএইচ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।