Bangal Press
ঢাকাSunday , 11 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

রূপপুর প্রকল্পের অগ্রগতি পরিদর্শন করলেন জ্বালানি উপদেষ্টা

Link Copied!

পাবনার ঈশ্বরদীতে নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিট ও গ্রিড নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন জ্বালানি উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বীর বিক্রম।

শনিবার (১০ জুন) ঈশ্বরদীর রূপপুরে প্রকল্প এলাকা পরিদর্শন ছাড়াও বিজ্ঞান ও প্রযুক্তি এবং বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন তিনি।

জানা গেছে, প্রথম ইউনিটের বিদ্যুৎ উৎপাদনকে সামনে রেখে চলতি বছরের অক্টোবরের মধ্যে জ্বালানিপ্রাপ্তি, আগামী বছরের মাঝামাঝি সময়ের মধ্যে জ্বালানি লোডিং ও স্টার্ট-আপ সম্পন্ন করা হবে, গ্রিডের সঙ্গে সিংক্রোনাইজেশন এবং ইভ্যাকুয়েশন। অর্থাৎ গ্রিডের সঙ্গে খাপ খাওয়ানো বা সমন্বয় বিধান ও গ্রিডে বিদ্যুৎ সঞ্চালন শুরু, যা পর্যায়ক্রমে করা হবে।

আরও পড়ুন: দেশে মুদ্রা সংকট ‘ভয়াবহ’, বিদ্যুৎ সংকট ‘প্রকট’

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ড. শহীদ হোসাইন, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জিয়াউল হাসান, বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হাবিবুর রহমান, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান মাহবুবুর রহমান, পাওয়ার সেল-এর মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসাইন, জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ড. মনিরা সুলতানা, পিজিসিবির ব্যবস্থাপনা পরিচালক মাসুম আলম বকসি, ঈশ্বরদীর ইউএনও সুবীর কুমার দাস, অতিরিক্ত পুলিশ সুপার (ঈশ্বরদী সার্কেল) বিপ্লব কুমার গোস্বামীসহ দুই মন্ত্রণালয় এবং রূপপুর এনপিপির ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন। শেখ মহসীন/জেএস/এমএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।