Bangal Press
ঢাকাSunday , 11 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

কম খরচেই ঘুরে আসুন মিরপুরের ‘তামান্না ওয়ার্ল্ড ফ্যামেলি পার্কে’

Link Copied!

মুহাম্মদ শফিকুর রহমান

কম খরচে যারা ঢাকার মধ্যেই ঘুরে বেড়াতে চান, তাদের জন্য অন্যতম এক স্থান হতে পারে মিরপুরের তামান্না ওয়ার্ল্ড ফ্যামেলি পার্ক। মিরপুর ১ থেকে বেড়ীবাধ সড়ক ধরে কিছুটা পথ যেতেই হাতের বাম পাশে দেখতে পাবেন তামান্না ওয়ার্ল্ড ফ্যামিলি পার্কের প্রবেশদ্বার।

দু’পাশে ফুলের গাছ। দু’চারটি বড় গাছও চোখে পড়বে। সেখানকার নিরিবিলি পরিবেশ ও প্রাকৃতিক সৌন্দর্য আপনাকে মুগ্ধ করবেই।

আরও পড়ুন: পাশের দেশে গিয়ে ঘুরে আসুন ‘ছোট্ট স্কটল্যান্ডে’

মূল সড়ক থেকে কিছুটা পথ হেঁটে যেতে হয় প্রধান ফটকে। বেরিবাধের সড়ক যেহেতু প্রশস্ত, তাই এই পার্কে যেতে যানজটে আটকে থাকার সুযোগ কমই।

তা মিরপুর ১ কিংবা উত্তরা যে দিক থেকেই যান না কেন। সাইনবোর্ডের ঠিকানা হলো, ১০ গোড়ান চটবাড়ি, মিরপুর বেড়ীবাধ, মিরপুর-১, ঢাকা। ফোন-০১৭৭০ ৬২৪৫৫৩।

স্কুল- কলেজ বা অফিসের পিকনিক কিংবা সমিতি, সংস্থার সাধারণ সভার আয়োজন করতে চাইলে উপরের নাম্বারে যোগাযোগ করলেই হবে। তামান্নায় জনপ্রতি প্রবেশ মূল্য ৬০ টাকা।

আরও পড়ুন: মেলখুম ট্রেইলে পর্যটক প্রবেশ নিষিদ্ধ হলো যে কারণে

দু’বছরের বেশি বয়স হলে তার জন্য টিকিট লাগবে। সুইমিং নিয়ে মোট ১৩টি রাইডস আছে। এই গরমে চাইলে সেখানে জলকেলিও করতে পরবেন। সেক্ষেত্রে খরচ পড়বে জনপ্রতি ৪০০ টাকা।

অনান্য যে রাইডগুলো আছে- কিডস জোন ১০০ টাকা, মনোরোল ৭০ টাকা, রোলার কোস্টার ১০০ টাকা, নাগরদোলা ৫০ টাকা,প্যারাট্রুপার ৫০টাকা, মেরিগো রাউন্ড ৫০ টাকা, হানি সুইং ৫০ টাকা, ফ্লগ হোপর ৫০ টাকা, সোয়ান অ্যাডভেঞ্চার ৫০ টাকা, ওয়াটার হুইল ৫০ টাকা ও পাইরেটস শিপ ৫০ টাকা।

এর মধ্যে হানিং সুইং মোটেও হানি মনে হলো না। বাচ্চাদের চাইতে এই রাইডসে বয়স্ক কাপলদের দেখা মিললো বেশি। যেভাবে হানি সুইং ঘোড়ে, তাতে অনেকের বিপদও হতে পারে। শক্ত করে না ধরলে পড়ে আহত হতে পারেন, তাই সাবধান থাকুন।

আরও পড়ুন: রেমা-কালেঙ্গা ঘুরে আসুন মাত্র ১৫০০ টাকায়

সোয়ান অ্যাডভেঞ্চারে বাচ্চাদের প্রচুর আনন্দে মেতে উঠতে দেখা গেলো। হাসের পেটে বসে ঘুরে বেড়ানো এটাই সোয়ান অ্যাডভেঞ্চার। আমাদের দেশটা স্বপ্ন পুড়ি গানের সঙ্গে মেরিগো রাউন্ড আপনাকে স্মৃতিকাতর করে তুলতে পারে।

ছোটবেলায় বাবার হাত ধরে শিশু পার্কে মেরিগো রাউন্ড দেয়নি, এমন মানুষ কমই আছে। শিশুদের কাছে সবচেয়ে জনপ্রিয় এই রাউন্ড। এতে বাচ্চা ভয় পেতে পারে। তাই অভিভাবক পাশে দাঁড়াতে পারবেন। এজন্য বাড়তি একটি টিকিট লাগবে। সব রাউন্ডেই সন্তানের পাশে থাকা যাবে। শুধু বাড়তি একটি টিকিট কিনতে হবে।

ওয়াটার হুইল যখন কয়েশ’ ফুট উপরে, তখন নিচে তাকালে আপনার ভয়ও লাগতে পারে। কিছুটা ভয় আবার আনন্দও। তুলে ফেলতে পারেন শিশুটির সঙ্গে কয়েকটি সেলফি। মিনি ট্রেনেও চড়াতে পারেন শিশুকে।

আরও পড়ুন: যে দেশে কনে যায় বিয়ে করতে, ধূমপান করলেই হয় জেল

কুটির শিল্পসহ ছোটখাটো গিফট আইটেমও পেয়ে যাবেন তামান্নার একটি ছোট দোকানে। চাইলে বেড়ানো কেনাকাটা দুটোই হতে পারে একদিনে।

তামান্না ওয়ার্ল্ড ফ্যামেলি পার্ক সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকে। সুইমিং করতে চাইলে বাড়তি কাপড় নিয়ে যেতে হবে। খাবারের দোকান আছে।

তবে বাসা থেকেও নিতে পারবেন। পর্যাপ্ত ময়লা আর্বজনা ফেলার পাত্র আছে। তাই যেখানে সেখানে চিপস, চানাচুর ইত্যাদির প্যাকেট ফেলবেন না।

জেএমএস/এমএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।