Bangal Press
ঢাকাSunday , 11 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

ভারত-অস্ট্রেলিয়ার ফাইনাল শেষ পর্যন্ত ড্র হলে শিরোপা কার?

Link Copied!

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল একবারে শেষের দিকে চলে এসেছে। পঞ্চম ও শেষদিনের খেলা চলছে। যদি শেষ পর্যন্ত টেস্টটি ড্র হয়, তবে কোন দল শিরোপা জিতবে-ভারত নাকি অস্ট্রেলিয়া?

আইসিসির ১৬.৩.৩ ধারার নিয়ম অনুযায়ী, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল যদি ড্রয়ে শেষ হয়, তাহলে দুই দল যৌথভাবে চ্যাম্পিয়ন হবে এবং পুরস্কারমূল্যও দুই দলের মধ্যেই ভাগ করে দেওয়া হবে।

আইসিসির এই নিয়ম অনুযায়ী, ‘ম্যাচ যদি ড্র, টাই বা পরিত্যক্ত হয়, সেক্ষেত্রে দুই দলকেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের যুগ্ম বিজয়ী ঘোষণা করা হবে।’

অবশ্য ম্যাচে বৃষ্টির জন্য যদি কোনো ধরনের ব্যাঘাত ঘটে, তাহলে ম্যাচ শেষ করার জন্য একটি রিজার্ভ ডে বরাদ্দ রয়েছে। যদি ঘণ্টাখানেকের অধিক সময় ম্যাচ কোনো কারণে বন্ধ থাকে, সেক্ষেত্রে রিজার্ভ ডে কার্যকরী হবে। ম্যাচে যেটুকু সময় নষ্ট হয়েছে, রিজার্ভ ডেতে কেবল সেটুকু সময়ই খেলা হবে।

তবে ওভালে এই টেস্টে বৃষ্টিতে বড় বাধায় পড়ার মতো পূর্বাভাস নেই। সেক্ষেত্রে ম্যাচের ফল বের হওয়ার সম্ভাবনাই বেশি।

এমএমআর/জেআইএম

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।