Bangal Press
ঢাকাSaturday , 26 August 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

তামিমের বিশ্বকাপ খেলা নিয়ে যা বললেন সাকিব

Link Copied!

আগামী রবিবার এশিয়া কাপ মিশনে অংশ নিতে বাংলাদেশ ক্রিকেট দল দেশ ছাড়বে। এশিয়া কাপের মিশনে যাওয়ার আগে বাংলাদেশের তিন ফরম‌্যাটের অধিনায়ক সাকিব আল হাসান ও কোচ চন্ডিকা হাথুরুসিংহে মুখোমুখি হলেন গণমাধ্যমকর্মীদের। এশিয়া কাপকে ঘিরে নিজেদের পরিকল্পনা, দলের অবস্থানসহ নানা ইস্যুতে গণমাধ্যমের সামনে কথা বলেন বাংলাদেশের কোচ ও অধিনায়ক। দুজনের কণ্ঠে এক সুর, প্রস্তুতিতে তারা শতভাগ সন্তুষ্ট। তাই এশিয়া কাপে এবার ভালো কিছুর প্রত‌্যাশায় আছে গোটা দল।
শনিবার (২৬ আগস্ট) মিরপুরে ওই সংবাদ সম্মেলনে তামিম ইস্যুতে কথা বলেন তার পরিবর্তে নেতৃত্বের দায়িত্ব পাওয়া অধিনায়ক সাকিব। সাকিবের কাছে জানতে চাওয়া হয়, এশিয়া কাপে না খেললেও তামিম যদি ইনজুরেত না পড়েন তাহলে বিশ্বকাপ খেলবেন। একজন অভিজ্ঞ খেলোয়াড় যোগ দিলে দলের জন্য এবং অধিনায়কের জন্য কতটুকো সুবিধা?
সাকিব বলেন, ‘যে কোনো অভিজ্ঞ ক্রিকেটারই দলের জন্য গুরুত্বপূর্ণ। তবে তারা দলকে কতটুকো দিতে পারে তার উপর নির্ভর করছে সব কিছু। অবশ্যই অভিজ্ঞতার একটা দাম আছে। অভিজ্ঞ ক্রিকেটার দলে থাকলে, কন্ডিশন সম্পর্কে তার ধরোনা থাকে, বড় বড় টুর্নামেন্ট সম্পর্কে অভিজ্ঞতা থাকে। তা যখন ড্রেসিং রুমে শেয়ার করে তখন নতুন ক্রিকেটারদের জন্য বিষয়গুলো সহজ হয়ে যায়।’
নিজেদের প্রস্তুতি নিয়ে সাকিব বলেন, ‘এশিয়া কাপে আমাদের প্রথম ম‌্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে। ওখানে যেটা দেখেছি এবং অতীত রেকর্ড যা বলছে, ব‌্যাটসম‌্যানরা রান পায়। এবারও তেমন কিছু্ হবে। এজন‌্য বোলারদের বেশ চ‌্যালেঞ্জ থাকবে। তবে আমরা ভালো প্রস্তুতি নিয়েছি।’
উল্লেখ্য, আগামী ৩০ অগাস্ট শুরু হবে ছয় দলের মহাদেশীয় আসরটি। ওয়ানডে সংস্করণের প্রতিযোগিতাটির ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ১৭ সেপ্টেম্বর।ফাইনালের জন্য ১৮ সেপ্টেম্বরকে রিজার্ভ ডে হিসেবে রাখা হয়েছে।
‘বি’ গ্রুপে থাকা বাংলাদেশ ৩১ অগাস্ট ক্যান্ডিতে বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কার মুখোমুখি হবে। ৩ সেপ্টেম্বর পাকিস্তানের লাহোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে মোকাবিলা করবে আফগানিস্তানকে। ক্যান্ডিতেই হবে বহুল আকাঙ্ক্ষিত ভারত-পাকিস্তানের মধ্যকার লড়াই। ‘এ’ গ্রুপে এই দুই পরাশক্তির সঙ্গে আছে নেপাল।



আশরাফুল/সা.এ.

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।