Bangal Press
ঢাকাThursday , 31 August 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

নতুন সাজে নগর বাউল, ছবি ভাইরাল

Link Copied!

দেশীয় রক সংগীতের অন্যতম তারকা শিল্পী হচ্ছেন ‘নগর বাউল’ খ্যাত জেমস। গানের মাধ্যমেই বিশ্বজুড়ে মাতিয়ে রাখেন শ্রোতাদের। দেশ-বিদেশে প্রায়ই বিভিন্ন স্টেজ শো করতে দেখা যায় তাকে। শ্রোতারাও হুমড়ি খেয়ে পড়েন প্রিয় তারকাকে একনজর দেখার জন্য।
এবার ঘটল ব্যতিক্রম এক ঘটনা। আধুনিক এই সময় সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে রক তারকার একটি ছবি। যেখানে দেখা যাচ্ছে বাউল বেশে বসে আছেন জেমস। আর সেই ছবিটি ভক্ত-শুভাকাঙ্ক্ষী থেকে প্রায় সবার ওয়ালেই ঘুরে বেড়াচ্ছে।
সম্প্রতি কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) ব্যবহার করে বিভিন্ন তারকা অভিনয়শিল্পী, সংগীতশিল্পী ও বিখ্যাত ব্যক্তিদের ছবি তৈরি করা হচ্ছে। যা সোশ্যালে প্রকাশ করা মাত্রই ভাইরাল হয়েছে। এইতো, কিছুদিন আগেই ভাইরাল হয় প্রয়াত চিত্রনায়ক সালমান শাহর একটি ছবি।
ছবিটি তৈরি করেছিলেন রাজিব জাহান ফেরদৌস নামের একজন এআই প্রম্পট ইঞ্জিনিয়ার। আর এবার ভাইরাল হলো জেমসের এআই লুক। গায়কের এআই ছবিটি তৈরি করেছেন সংগীতশিল্পী ও ফটোগ্রাফার অভিষেক ভট্টাচার্য্য।
অভিষেক জানিয়েছেন, মূলত ব্যক্তিগতভাবে যেসব শিল্পীদের গান শুনতে পছন্দ করেন, সেখান থেকে প্রিয় কয়েকজন শিল্পীর ছবি এআই’র মাধ্যমে তৈরি করেছেন তিনি। যেখানে দেখা যাচ্ছে জেমস বৃদ্ধ হয়েছে, বাউল বেশে বসে আছেন।
এদিকে জেমসের এআই লুকের ছবিটি সোশ্যালে ভাইরাল হওয়ার পর এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে ভক্তমহলে। এ ব্যাপারে অভিষেক সংবাদমাধ্যমকে বলেন, নেটিজেনরা যেহেতু জেমসের ছবিটি নিয়ে আলোচনা-সমালোচনা করছে, তার অর্থ আমার কাজটি সফলতায় পৌঁছেছে। আসলে এআই ব্যবহারের মাধ্যমে স্থিরচিত্র তৈরি করা ছবির কারিগরদেরও কল্পনার একটা জায়গা থাকে। সেই কল্পনার জায়গা থেকেই আমি জেমসকে এমন রূপ দিয়েছি। আর একজন শিল্পী প্রকৃতভাবে ঠিক যেমন, এআই ব্যবহার করে হুবহু সেই রকম লুক করলে তো পারপার্স সার্ভ হলো না।
মঙ্গলবার (২৯ আগস্ট) রাতে এআই ব্যবহারের মাধ্যমে জেমস, অর্ণবসহ ১২টি ছবি তৈরি করে ফেসবুকে পোস্ট করেন অভিষেক। যেখানে ক্যাপশনে তিনি লেখেন, এখন অনেকেই এআই ব্যবহার করে অনেক তারকাদের ছবি তৈরি করছেন। যাদের খুব ভালোবাসি ও শ্রদ্ধা করি, আমিও সেসব শিল্পীর ছবি তৈরি করলাম। উপভোগ করুন।



বাঁধন/সিইচা/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।