Bangal Press
ঢাকাFriday , 1 September 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ায় আ’লীগের বাঁধায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পণ্ড

ডেস্ক রিপোর্ট
September 1, 2023 4:28 pm
Link Copied!

বগুড়ার নন্দীগ্রামে বিএনপির ৪৫ তম প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচি ক্ষমতাসীন আওয়ামী লীগের বাঁধার মুখে পণ্ড হয়ে গেছে। এঘটনায় ২ জন আহত হয়েছেন।
শুক্রবার (১ সেপ্টেম্বর) বিকেলে নন্দীগ্রাম পৌর শহরের ফিলিং স্টেশনের পাশে এ ঘটনা ঘটে। আহতরা হলেন- উপজেলা আওয়ামী লীগ নেতা মাসুদ রানা মুকুল ও ছাত্রলীগ কর্মী জুলকার হোসেন।
জানা গেছে, বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নন্দীগ্রামে শুক্রবার বিকেল ৩টায় সভা-সমাবেশের আয়োজন করে উপজেলা ও পৌর বিএনপি। একই সময়ে বাসস্ট্যান্ডে বঙ্গবন্ধু চত্বরে শান্তি সমাবেশ ঘোষণা করেন উপজেলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। এই পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে পৌর শহরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পৌর শহরে সংঘর্ষ এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। বিকেল ৪ টার দিকে আওয়ামী লীগের নেতাকর্মীরা ফিলিং স্টেশনের দিকে শান্তি সমাবেশ শুরু করে। এসময় আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। একপর্যায়ে ইট,পাটকেল ছোঁড়াছুড়িতে ২ জন আহত হয়েছে। পরে আওয়ামী লীগের বাঁধার মুখে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী ভুন্ডল হয়ে যায়।
উপজেলা বিএনপির সভাপতি আলাউদ্দিন সরকার বলেন, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আমাদের পূর্ব নির্ধারিত কর্মসূচী ছিল। সেই লক্ষ্যে নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে উপ¯ি’ত হ”িছলো। আমাদের শান্তিপূর্ণ কর্মসূচীতে আওয়ামী লীগেরা হামলা করে। তারা আমাদের এখানে চেয়ার ভাঙচুর করেছে।
এবিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন রানা বলেন, আওয়ামী লীগের শান্তি সমাবেশ পূর্ব নির্ধারিত কর্মসূচি। উপজেলা আওয়ামী লীগের শান্তি সমাবেশের আগে মিছিলের উপরে বিএনপি নামক সন্ত্রাসীরা অতর্কিত ককটেল নিক্ষেপ ও গুলিবর্ষণ করে। পরে আমরা ¯’ানীয় জনসাধারণ নিয়ে ঐ বিএনপি নামক সন্ত্রাসীদের প্রতিহত করেছি।
এপ্রসঙ্গে নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী ও আওয়ামী লীগের শান্তি সমাবেশের কর্মসূচী ছিল। আওয়ামী লীগের একটি মিছিল বিএনপির কার্যালয়ের দিকে আসলে উভয় পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। পরে আমরা তাদেরকে শান্তিপূর্ণভাবে সরিয়ে দেই।



এমআর/বা.স.

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।