Bangal Press
ঢাকাSaturday , 2 September 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

জমি কিনে মামলার শিকার শিক্ষক

ডেস্ক রিপোর্ট
September 2, 2023 7:57 am
Link Copied!

ঢাকার কামরাঙ্গিরচর এলাকায় জমি কিনে বিপদে পড়েছেন আলমগীর হোসেন নামের এক শিক্ষক। তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে প্রতারক চক্র। এই চক্রের বিরুদ্ধে চাঁদাবাজি, ভূমিদখলসহ নানা অপকর্মের অভিযোগ করেছেন ভুক্তভোগী শিক্ষক। আলমগীর হোসেন গুরুদাসপুরের একটি বিদ্যালয়ের শিক্ষক। তিনি উপজেলার খুবজিপুরে শ্বশুরবাড়ির এলাকায় স্থায়ীভাবে বসবাস করছেন। হয়রানিমূলক মামলা থেকে অব্যহতির দাবি নিয়ে শনিবার (২ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলন করেছেন এই শিক্ষক।
সম্মেলনে তিনি লিখিত বক্তব্যে বলেন, ধানমন্ডির স্কয়ার টাওয়ার ৩-ই, ৩৬/৬ নম্বর এলাকার মরহুম আইয়ুব আলীর কন্যা সাদেকা সুলতানার (৪০) নিজ নামীয় আর এস ৪২৭ নং খতিয়ানভুক্ত ৬৫৭ নম্বর দাগের ১০ শতাংশ জমি কিনেছেন। জমিটি তিনি ২১ সালের ৫ সেপ্টেম্বর কিনলেও চলতি বছরের আগস্ট মাসে তার বিরুদ্ধে হয়রানিমূলক মামলা দায়ের করেছেন সাদেকা তুলতানা। জমি কেনার আগে সাদেকার সাথে প্রবাসী স্বামীর বিচ্ছেদ হয়। একারণে জমিটি কেনার সময় তার প্রাপ্তবয়স্ক ছেলে আজমাইন আবরার স্বাক্ষী হিসেবে দলিলে স্বাক্ষর করেছেন। 
তিনি বলেন, ১০ শতাংশ জমির মধ্যে ৬.৬০ শতাংশ জমি সাদেকা সুলতানা ও তার ছেলের উপস্থিতিতে গত বছর বিক্রি করা হয়েছে। তখনো এবিষয়ে সাদেকা সুলতানার কোনো অভিযোগ ছিলনা। সাদেকার স্বজন মুরাদকে অর্থনৈতিক সুবিধা না দেওয়ায় তার বিরুদ্ধে মামলা করতে সাদেকাকে প্রভাবিত করেছেন মুরাদ। এছাড়া সম্মানহানিকর তথ্য উপস্থাপনের মাধ্যমে সংবাদ প্রকাশও করিয়েছেন। শিক্ষক হিসেবে এসব ঘটনা তার জন্য চরম অসম্মানের। তিনি দায়িত্বশীল কর্তৃপক্ষের হস্তক্ষেপ দাবি করেছেন। তবে সাদেকা সুলতানা মোবাইল ফোন না ধরায় তার কোনো বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।



এমআর/বা.স.

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।