Bangal Press
ঢাকাSunday , 3 September 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তানের সম্ভাব্য একাদশ

ডেস্ক রিপোর্ট
September 3, 2023 2:37 am
Link Copied!

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৫ উইকেটে হেরেছে বাংলাদেশ। এতে টুর্নামেন্টে ব্যাকফুটে রয়েছে টাইগাররা। এই সুযোগে তাদের আরও চেপে ধরতে চাচ্ছে আফগানিস্তান। সেই লক্ষ্য নিয়ে রোববার (৩ সেপ্টেম্বর) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে লাল-সবুজ জার্সিধারীদের মুখোমুখি হচ্ছে আফগানরা। 
ক্রিকেট বিষয়ক জনপ্রিয় সংবাদমাধ্যম ইএসপিএন ক্রিকইনফোর এক প্রতিবেদনে বলা হয়, এই ম্যাচে জিতে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ের শুভসূচনা করতে চায় আফগানিস্তান। সেই উদ্দেশে শক্তিশালী একাদশ নিয়ে মাঠে নামতে চাচ্ছে তারা। এবারের আসরে প্রতিদ্বন্দ্বিতা করছে মোট ৬ দল। মাত্র ৪ দিন আগে টুর্নামেন্ট শুরু হয়েছে। এরই মধ্যে নানা সমীকরণ তথা হিসাব-নিকাশ কষা আরম্ভ হয়ে গেছে।
এখন পর্যন্ত সবার চোখ রয়েছে ভারত-পাকিস্তান মহারণে। তবে আফগান-টাইগার ম্যাচও ক্রিকেটপ্রেমীদের রসদ জোগাচ্ছে। কারণ, এই ম্যাচে যে দল জিতবে, তারাই সুপার ফোরের পথে অনেকটা এগিয়ে যাবে। সম্প্রতি শ্রীলঙ্কার মাটিতে ওয়ানডে সিরিজ খেলেছে আফগানিস্তান। এতে পাকিস্তানের বিপক্ষে ৩-০ ব্যবধানে হেরেছে তারা। তবে লম্বা সময় ধরে লঙ্কান কন্ডিশনে থাকার সুবিধা নিতে চায় আফগানরা।
সাম্প্রতিক সময়ে দারুণ ফর্মে আছেন হার্ডহিটার ওপেনার রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান ও রহমত শাহরা। ইনজুরি থেকে সেরে উঠেছেন মিডলঅর্ডার নাজিবুল্লাহ জাদরান। বল হাতে ফর্মের তুঙ্গে আছেন রশিদ খান, মুজিব-উর-রহমান ও ফজলহক ফারুকি। কিছুদিন আগে বাংলাদেশকে ঘরের মাঠে সিরিজ হারিয়েছে আফগানিস্তান। সবমিলিয়ে আত্মবিশ্বাস নিয়ে টাইগারদের মোকাবিলা করবে তারা। 
আফগানিস্তান সম্ভাব্য একাদশ: রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান/ রহমত শাহ, হাশমতউল্লাহ শাহিদি (অধিনায়ক), নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, করিম জানাত, গুলবাদিন নায়েব/ আব্দুল রহমান, রশিদ খান, মুজিব-উর-রহমান ও ফজল হক ফারুকি।



আশরাফুল/সা.এ.

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।