Bangal Press
ঢাকাWednesday , 6 September 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে যা বললেন তাসকিন

ডেস্ক রিপোর্ট
September 6, 2023 6:31 am
Link Copied!

শ্রীলঙ্কায় প্রতি ম্যাচে যখন বৃষ্টি, তখন পাকিস্তানের মাঠ রানের ফোয়ারা। হাইব্রিড মডেলের এবারের এশিয়া কাপ একই টুর্নামেন্টে দেখছে দুই রূপ। অবশ্য রান বন্যার খেলা আপাতত আর দেখতে পাওয়ার সম্ভাবনা নেই। সুপার ফোরের প্রথম ম্যাচ দিয়ে শেষ হচ্ছে এশিয়া কাপের পাকিস্তান পর্ব। টুর্নামেন্টের বাকি সব ম্যাচ অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে।
পাকিস্তানে অনুষ্ঠিত ম্যাচে যেমন রান দেখা গেছে, তেমনি ছিল প্রচণ্ড গরম। লাহোরের তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসের ওপরে। তার সঙ্গে বাতাসের আর্দ্রতা আর দিবা-রাত্রির সূচি সব মিলিয়ে খেলাটা একটু কঠিনই ছিল টাইগারদের জন্য। পেস বোলারদের জন্য সেটি আরও একটু বেশি কঠিন। তবে বাংলাদেশ দলের তাসকিন জানাচ্ছেন এমন পরিবেশেও নিজেদের রিকোভারি ঠিকঠাকই করছেন তারা।
দলের বর্তমান অবস্থা নিয়ে তাসকিন বলেন, শুধু পেস বোলারদের জন্য না। যে কারও জন্যই এই কন্ডিশনে ক্রিকেট খেলাটা বেশ কঠিন। তাও যেহেতু এটা আমাদের নিয়ন্ত্রণের বাইরে। সে ক্ষেত্রে আমরা আমাদের রিকোভারিতে বেশি খেয়াল রাখছি। একই সঙ্গে টিমের ফিজিও-ট্রেনার তারাও আমাদের অনেক সাহায্য করছে। আমরা আমাদের নিজেদের যথেষ্ট যত্ন নেওয়ার চেষ্টা করেছি যেন আমরা সবাই সুস্থ থেকে খেলতে পারি। অবশ্যই চ্যালেঞ্জিং তাও এর মধ্যেই সেরাটা খেলতে হবে। 
এদিকে তাসকিনে ভরসা রাখছে বাংলাদেশ। গরমের কারণে ট্রেনিং সেশনও বাদ দিয়েছে বাংলাদেশ। সময় কাটিয়েছে রিকোভারির জন্য।
অন্যদিকে তাসকিন সেটিও দেখছেন ইতিবাচক হিসেবেই। এই বিরতিটা দেওয়াতে ভালো হয়েছে। কারণ আমাদের সামনে অনেক খেলা। সেকেন্ড রাউন্ডের তিনটি ম্যাচ, এর মধ্যে ট্রাভেলিং আছে সামনে হোম সিরিজ প্লাস বিশ্বকাপ। লম্বা সময় সামনে খেলা আছে। এ জন্য আমাদের মানসিক ও শারীরিক দুটোরই বিশ্রামের দরকার আছে।
বাংলাদেশ দলের এই পেসার আরও বলেন, এই বিরতিতে আমরা কিছু টিম বন্ডিং অ্যাক্টিভিটিস করেছি। যে যার মতো জিম, রিহ্যাব সব কিছু করেছি। ওভার অল একটা ভালো রিকোভারি হয়েছে, যেটা দরকার ছিল। আশা করছি সামনের ম্যাচেও ভালো হবে।
হিসাবের মারপ্যাঁচ পেরিয়েই সুপার ফোরে জায়গা করে নিয়েছে বাংলাদেশ দল। সেখানে ৯ সেপ্টেম্বর স্বাগতিক শ্রীলংকার বিপক্ষে খেলা। আর সুপার ফোরে বাংলাদেশের শেষ ম্যাচ ১৫ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে। যেখানে তাদের প্রথম পরীক্ষা পাকিস্তানের বিপক্ষে। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে হবে সেই ম্যাচ। এই ম্যাচের পরেই দুই দল উড়াল দেবে কলম্বোতে।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।