Bangal Press
ঢাকাWednesday , 6 September 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

‘আন্দোলনে ব্যর্থ হয়ে ইউনূসের ছায়াতলে আশ্রয় নিচ্ছে বিএনপি’

ডেস্ক রিপোর্ট
September 6, 2023 12:27 pm
Link Copied!

আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি এখন ড. মুহাম্মদ ইউনূসের ছায়াতলে আশ্রয় নিচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বুধবার (৬ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবে এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।
তথ্যমন্ত্রী বলেন, বিএনপি এভাবে আশ্রয় নিয়ে খুন, মানুষ পোড়ানো ও ধ্বংসাত্মক রাজনীতি করে। যাদের জন্মটাই খুন ও রক্তের ওপর দাঁড়িয়ে, তাদের হাতে কখনও দেশের উন্নয়ন-অগ্রগতি হয় না।
তিনি বলেন, নোবেল পুরস্কার পেলেই কি কেউ আইনের ঊর্ধ্বে? দেশের রাষ্ট্রপতি হলে কি কেউ আইনের ঊর্ধ্বে? রাষ্ট্রপতি এরশাদকেও কয়েক বছর জেল খাটতে হয়েছে। খালেদা জিয়াও শাস্তি ভোগ করছেন। সাবেক মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পকেও কিছুদিনের জন্য জেলখানায় যেতে হয়েছে।
বিএনপির সমালোচন করে হাছান মাহমুদ বলেন, বিদেশিদের কাছে ধরনা দিয়ে তারা এখন বড় বড় কথা বলে। কিন্তু তাতে কোনো লাভ হয়নি। কেউ তাদের তত্ত্বাবধায়ক সরকার, নিরপেক্ষ সরকার সমর্থন করেনি।
তিনি বলেন, ১৫ আগস্টের হত্যাকাণ্ড মানব ইতিহাসের জঘন্য হত্যাকাণ্ড। এই হত্যাকাণ্ড বাংলাদেশ, জাতি, রাষ্ট্রকে হত্যার উদ্দেশে ঘটানো হয়েছিল।
আওয়ামী লীগের এই নেতা বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের প্রধান দুই কুশীলব খন্দকার মোশতাক ও জিয়াউর রহমান। এই দায় তারা কখনও এড়াতে পারবে না।
হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু ক্ষমতার জন্য রাজনীতি করলে পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে পারতেন। আইয়ুব খান প্রধানমন্ত্রী হতে বঙ্গবন্ধুকে প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু তিনি সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেন।



বাঁধন/সিইচা/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।