Bangal Press
ঢাকাWednesday , 6 September 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

আমরা শুরুতে পিছিয়ে পড়েছিলাম: সাকিব

ডেস্ক রিপোর্ট
September 6, 2023 6:30 pm
Link Copied!

এশিয়া কাপের সুপার ফোরের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করে সবকটি উইকেট হারিয়ে টাইগাররা সংগ্রহ করে মোটে ১৯৩ রান। জবাবে ব্যাট করতে নেমে ৬৩ বল হাতে রেখেই পাকিস্তান জয়ের বন্দরে পৌঁছে যায়।
টাইগারদের এমন ম্যাচ হারের দায় শুরুতে বাজে ব্যাটিংকে দিয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি দলের পুরো ব্যাটিং ইউনিটকেই কাঠগড়ায় তুলেছেন, ‌‘আমরা শুরুতে পিছিয়ে পড়েছিলাম। তবে তারা (পাকিস্তান) সত্যিই ভালো বোলিং করেছে এবং আমরা কিছু সাধারণ শট খেলেছি। এরকম উইকেটে আমাদের প্রথম ১০ ওভারে চার উইকেট হারানো উচিত হয়নি। এরপর আমাদের খুব ভালো একটা পার্টনারশিপ হয়েছিল। সেটা আরও ৭-৮ ওভার চালিয়ে যাওয়া উচিত ছিল।’
‘আমি আউট হওয়ার পর আর কোনো পার্টনারশিপ হয়নি। এ ধরনের উইকেটে এটা খুব খারাপ ব্যাটিং বলা যায়। পাকিস্তান এখন এক নম্বর দল, তাদের দলে তিনজন বিশ্বসেরা বোলার আছে। তারা ভালো করতে পারায় কাজটা সহজ হয়ে যায় ব্যাটারদের। তবে আমরা আমাদের বোলিং বিভাগে ভালো করছি’, আরও যোগ করেন সাকিব।
চলমান এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচেও বাজে ব্যাটিংয়ের পসরা সাজিয়েছিল টাইগাররা। শ্রীলঙ্কার বিপক্ষে তারা মাত্র ১৬৪ রানেই গুটিয়ে যায়। পরবর্তীতে দাসুন শানাকার দল জয় তুলে নেয় ৫ উইকেটে। যা বাংলাদেশের এশিয়া কাপ থেকে ছিটকে পড়ার শঙ্কা জাগিয়েছিল। সেই দুর্যোগ অবস্থা থেকে দ্বিতীয় ম্যাচেই দারুণ জয় পায় বাংলাদেশ। আফগানদের বিপক্ষে টাইগারদের ৮৯ রানের জয় তুমুল লড়াইয়ে ঠেলে দেয় লঙ্কানদের।
আগামী ৯ সেপ্টেম্বর কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে সুপার ফোরের দ্বিতীয় ম্যাচে নামবে বাংলাদেশ। ফাইনালে খেলার আশা টিকিয়ে রাখতে হলে সেই ম্যাচে বাংলাদেশের জয়ের বিকল্প নেই। 



আশরাফুল/সা.এ.

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।