Bangal Press
ঢাকাThursday , 7 September 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

ওয়াশিংটন-লন্ডনের কথায় দেশ চলবে না: পরিকল্পনামন্ত্রী

ডেস্ক রিপোর্ট
September 7, 2023 3:49 am
Link Copied!

পরিকল্পনামন্ত্রী আব্দুল মান্নান বলেছেন, ওয়াশিংটন, লন্ডনে নয়, যেসব বিষয়ে আমাদের মধ্যে ভিন্ন মত আছে, যারই ভিন্ন মত থাকুক, আসুন আলোচনা করি। দেশে বসে কথা বলে সমাধান করব। তারা আমাদেরকে পরিচালনা করে না, আমরা তাদের খাই না, বরং তারা আমাদেরটা খেয়ে এতদূর এগিয়েছে। তাই বাংলাদেশ তাদের কথায় চলবে না।
বুধবার (৬ সেপ্টেম্বর) রা‌তে কিশোরগঞ্জে শিল্পকলা একাডেমিতে ময়মনসিংহ গীতিকা প্রকাশনার শত বছর পূর্তি উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পরিকল্পনামন্ত্রী বলেন, আমরা চাই- ঘরে যেন আমাদের মতো করে বাঁচতে পারি, সম্মান নিয়ে, মর্যাদা নিয়ে একটা মানবিক উদাহরণ সৃষ্টি করতে পারি।
এসময় তিনি আরো বলেন, ব্রিটিশের সঙ্গে পাকিস্তানের সঙ্গে চুক্তি করে স্বাধীনতা আনিনি। ভারত চুক্তি করে স্বাধীনতা এনেছে। আমরা রক্ত দিয়ে, সংগ্রাম করে, প্রাণ দিয়ে স্বাধীনতা এনেছি।
এ সময় সরকারের বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরে পরিকল্পনামন্ত্রী বলেন, শেখ হাসিনা পদ্মা সেতু, টানেল, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে করেছে, এর জন্য আবার শেখ হাসিনাকে দরকার। অন্যদেরকেও দরকার, যেকোনো ব্যক্তি কাজ করতে পারবে। িকিন্তু শেখ হাসিনা বেটার করতে পারবে। তার যোগ্যতা আছে, জনগণের প্রতি ভালোবাসা আছে, স্নেহ আছে, দেশের প্রতি দায়বদ্ধতা আছে।
তিনি আরও বলেন, বাংলার বাইরে তার বসবাসের কোনো জায়গা নেই। বাংলার বাইরে শেখ হাসিনার বসবাসের জায়গা নেই, আমি আপনাদের দায়িত্ব নিয়ে বলতে পারি। তাই আমি নিবেদন করব হাওরের মানুষ হিসেবে, গ্রামের সন্তান হিসেবে, শেখ হাসিনা পিছিয়ে পড়া মানুষ, কম আয়ের মানুষ, কৃষক, মজুর, মহিলা সব মানুষের প্রতি তার দায়বদ্ধতা আছে।
তাই তাকে কাজ করার সুযোগ দেওয়ার জন্য আমি আপনাদের প্রতি নিবেদন রাখব। আসুন আমরা সবাই একসঙ্গে বসে কাজ করি। তাকে কাজ করার সুযোগ দেই।
জাতীয় ঐক্যের ওপর গুরুত্ব দিয়ে তিনি বলেন, যে কোনো সংকটকালে আমাদের দরকার জাতীয় ঐক্য। উন্নয়নের জন্য, দারিদ্র্য কমাবার জন্য, শিক্ষার হার বাড়ানোর জন্য, ভালো স্বাস্থ্যের জন্য, সার্বক্ষণিক বিদ্যুৎ যাওয়া আসা নয়, সার্বক্ষণিক বিদ্যুৎ অবস্থানের জন্য ঐক্য দরকার।
তিনি আরও বলেন, আরো সুন্দর শহর, সুন্দর বন্দর, সুন্দর সকল কিছুর জন্য আমরা নানা দিকে উন্নয়ন করছি। আরো অনেক কাজ আমরা করব। আমাদের কাজ অনেক বাকি আছে। এজন্য প্রয়োজন স্থিতিশীল পরিবেশ।
কিশোরগঞ্জের জেলা প্রশাসক আবুল কালাম আজাদের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য ডা. সৈয়দ জাকিয়া নূর লিপি।
এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব ও সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. আবদুস সামাদ, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের সাধারণ সম্পাদক রাশেদুল হাসান শেলী, বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম, কিশোরগঞ্জের সভাপতি মু. আ লতিফ প্রমুখ।
শেষে ময়মনসিংহ গীতিকা ভিত্তিক নৃত্যনাট্যের আয়োজন করা হয়।



বাঁধন/সিইচা/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।