Bangal Press
ঢাকাThursday , 7 September 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে বিশ্বকাপজয়ী লঙ্কান ক্রিকেটার গ্রেপ্তার

ডেস্ক রিপোর্ট
September 7, 2023 3:42 am
Link Copied!

ম্যাচ ফিক্সিংয়ের দায়ে গ্রেফতার হয়েছেন শ্রীলঙ্কার সাবেক স্পিনার সচিত্রা সেনানায়েকে। ২৪ ঘণ্টার মধ্যে তাকে আদালতে পেশ করা হবে। শ্রীলঙ্কা পুলিশের মিডিয়া বিভাগ বিষয়টি নিশ্চিত করেছে।
সেনানায়েকের বিরুদ্ধে অভিযোগ, ২০২০ সালের লঙ্কান প্রিমিয়ার লিগে তিনি একাধিক ক্রিকেটারকে ম্যাচ পাতাতে প্ররোচিত করেছেন। ওই আসরে তিনি খেলেননি। এমনকি আসর চলাকালীন দেশেও ছিলেন না। বিষয়টি তখনই সংশ্লিষ্ট ক্রিকেটার ও ফ্র্যাঞ্চাইজি আইসিসির দুর্নীতি দমন বিভাগকে (আকসু) জানিয়েছিল। 
তাকে ক্রীড়া আইনে গ্রেপ্তার করা হয়েছে। ক্রীড়াঙ্গন বিশুদ্ধ রাখতে আইনটি শ্রীলঙ্কা ২০১৯ সালে প্রণয়ন করেছে। এই আইনে কোন ব্যক্তি দেশটির যে কোন খেলার ফলাফল, অগ্রগতি, আচরণ প্রভাবিত করার জন্য কাউকে অনুরোধ বা প্ররোচিত করলে বা প্ররোচিত করার নির্দেশ দিলে তা খেলাধুলায় দুর্নীতি বলে গণ্য হবে। 
আইনটির অধীনে সেনানায়েকেই শ্রীলঙ্কার প্রথম গ্রেপ্তারকৃত ব্যক্তি। গত মাসে শ্রীলঙ্কার আদালত সেনানায়েকের ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করেছিল। সেনানায়েকে ২০১২-২০১৬ সাল পর্যন্ত শ্রীলঙ্কা জাতীয় দলের হয়ে ক্রিকেট খেলেছেন। ২০১৪ সাল পর্যন্ত নিয়মিত ছিলেন তিনি। ওই বছর শ্রীলঙ্কার টি-২০ বিশ্বকাপ জয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন এই স্পিনার।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।