Bangal Press
ঢাকাFriday , 8 September 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

আইইউবিএটি’র ফল ২০২৩ সেমিস্টারের নবীন শিক্ষার্থীদের পরিচিতি পর্ব সম্পন্ন

ডেস্ক রিপোর্ট
September 8, 2023 4:49 am
Link Copied!

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি) নিজস্ব ক্যাম্পাসে আয়োজন করা হয় ফল সেমিস্টারের নবীন শিক্ষার্থী পরিচিতি পর্ব।
বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) ঢাকার উত্তরায় অবস্থিত আইইউইবিএটি এর সবুজ ক্যাম্পাসে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে এই পরিচিতি পর্ব অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে নতুন শিক্ষার্থীদের আইইউবিএটির মিশন, ভিশন, একাডেমিক নিয়ম, ক্যারিয়ার সার্ভিস, গ্রন্থাগার, আইটি, ক্লাব অ্যাক্টিভিটি, পরিবহন ব্যবস্থা ও অন্যান্য সুযোগ-সুবিধা নিয়ে ভিডিও চিত্র দেখানো হয় এবং বিশ্ববিদ্যালয়ের পরিচিতি তুলে ধরা হয়।
সকাল ১১টায় শুরু হওয়া অনুষ্ঠানে শিক্ষার্থীরা এবং তাদের অভিবাবকগণ অংশ গ্রহণ করেন।
আইইউবিএটির উপাচার্য অধ্যাপক ড.আব্দুর রবের সভাপতিত্বে শিক্ষার্থীদের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক বক্তব্য রাখেন  উপ-উপাচার্য মাহমুদুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ড. মো: লুৎফর রহমান, প্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম এবং কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শহীদুল্লাহ মিয়া।
উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব তার বক্তব্যে বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের প্রথম দিন থেকে পড়াশোনায় মনোযোগ দিতে হবে। লক্ষ্য রাখতে হবে নিজের স্বাস্থ্যের দিকে। পড়াশোনার জন্য যে পরিবেশ প্রয়োজন আইইউবিএটি তা নিশ্চিত করে। তাই কোন ভাবেই নিজ নিজ লক্ষ্য হারিয়ে ফেলা চলবেনা।’ তিনি নবীন শিক্ষার্থীদের ধন্যবাদ জানান এবং  তাদের সুখী-সমৃদ্ধ বাংলাদেশের রূপায়ণে নিবেদিত হতেও আহ্বান জানান।
অনুষ্ঠানে সকল বিভাগের বিভাগীয় প্রধান, পরিচালক, কো-অর্ডিনেটর, শিক্ষকবৃন্দ, অ্যালামনাই, কর্মকর্তা, কর্মচারী উপস্থিত ছিলেন।  পরিচয় পর্ব শেষে নবীন শিক্ষার্থীরা তাদের প্রিয় ক্যাম্পাস ঘুরে দেখেন।
উল্লেখ্য, সম্প্রতি ছয়টি অনুষদের অধীনে দশটি  স্নাতক  ও দুইটি  স্নাতকোত্তর  কোর্সে বিপুল সংখ্যক পরীক্ষার্থীর অংশগ্রহণে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।