Bangal Press
ঢাকাFriday , 8 September 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুর জেলা ছাত্রদলের নতুন কমিটি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া

ডেস্ক রিপোর্ট
September 8, 2023 1:08 pm
Link Copied!

মেহেরপুর জেলা ছাত্রদলের নতুন কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (০৭ সেপ্টেম্বর) ১৫ সদস্য বিশিষ্ট আংশিক এই কমিটির অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল। সেইসাথে আগামী এক মাসের মধ্যে পুর্ণাঙ্গ কমিটি তৈরি করে কেন্দ্রে পাঠানোর নির্দেশনাও দেওয়া হয়েছে।  
নতুন এই কমিটির সভাপতি আকিব জাভেদ সেনজির ও সাধারণ সম্পাদক সাজেদুর রহমান বিপ্লব। কমিটির অন্য সদস্যরা হলেন: সিনিয়র সহসভাপতি আলমগীর হোসেন, সহসভাপতি তৌফিক এলাহি শাকিল, নাহিদ মাহবুব সানি, নাজমুল হক শান্ত, জুয়েল রানা, রেজওয়ানুল হক ইমন, সিনিয়র যুগ্ম সম্পাদক রাশেদুল ইসলাম রাজন, যুগ্ম সম্পাদক আমির হাসান হিমেল ও সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী সাঈদ, সহ সাংগঠনিক সম্পাদক রিপন হোসেন, রাসেল আহমেদ, দপ্তর সম্পাদক লিজন আলী, প্রচার সম্পাদক রাব্বী হোসেন।
গতকাল (বৃহস্পতিবার) এই কমিটির অনুমোদন পাওয়ার পর থেকেই ফেসবুকে পোস্ট দিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করেন জেলা ছাত্রদলের একাংশ। তাদের দাবি সঠিক নিয়ম মেনে এই কমিটি অনুমোদন দেওয়া হয়নি। চলমান আন্দোলন সংগ্রামে এই কমিটি তেমন ভূমিকা রাখতে পারবে না। 
জেলা ছাত্রদলের একজন সদ্য সাবেক সহ-সভাপতি তীব্র হতাশা ব্যক্ত করে তার ফেসবুক ওয়ালে লেখেন, “দলীয় নেতা কর্মীদের কাছে প্রশ্ন ইউনিয়ন যুবদলের সাংগঠনিক সম্পাদক কি জেলা ছাত্রদলের সহ-সভাপতির দায়িত্ব পালন করতে পারবে? আগে জানতাম ছাত্রদল থেকে যুব দলে যায়, কিন্তু বর্তমান নতুন কমিটির নিয়ম হচ্ছে যুবদল থেকে র‍্যাংক পেয়ে ছাত্রদল করতে হয়। ইউনিয়ন যুবদলের সাংগঠনিক সম্পাদক কি করে জেলা ছাত্রদলের সহ-সভাপতি হয়। ছাত্রদলে যোগ্য প্রার্থী মেহেরপুর জেলায় কি এতটাই অভাব হয়ে গেছে।”
পোস্টের কমেন্টবক্সে গাংনী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলু লেখেন, “টাকার কাছে নীতি নৈতিকতার কোন মূল্য নেই”। দলটির নেতাকর্মীদের বিভিন্ন পোস্ট পর্যালোচনা করে দেখা যায়, সভাপতি ও সাধারণ সম্পাদককে নিয়ে তাদের তেমন অভিযোগ না থাকলেও যুবদলের রানিং কমিটির পদে থাকার পরেও ১৫ সদস্য বিশিষ্ট আংশিক এই কমিটিতে এক যুবকের পদ পাওয়া নিয়ে হতাশা প্রকাশ করে নেতাকর্মীরা। 
ভিন্নমত থাকলেও দলটির অধিকাংশ নেতাকর্মী নতুন এই কমিটিকে অভিনন্দন জানিয়েছে। তাদের বিশ্বাস যোগ্যরা নতুন কমিটিতে জায়গা পেয়েছে। আগামী আন্দোলন সংগ্রামে এই কমিটি ভূমিকা রাখবে।



আশরাফুল/সা.এ.

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।