Bangal Press
ঢাকাFriday , 8 September 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

শেখ হাসিনা হচ্ছেন এদেশের গরীব দুঃখী মেহনতি মানুষের নেতা: পরিকল্পনামন্ত্রী

ডেস্ক রিপোর্ট
September 8, 2023 5:07 pm
Link Copied!

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা হচ্ছেন এদেশের গরীব দুঃখী মেহনতি মানুষের নেতা।
মন্ত্রী শুক্রবার (৮ সেপ্টেম্বর) সুনামগঞ্জে জগন্নাথপুর আর্দশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত মন্তব্য করেন।
পরিকল্পনামন্ত্রী বলেন, গত ১৫ বছরে এদেশে নিম্ন আয়ের মানুষের জীবনযাত্রার মান উন্নয়নে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার নিরলসভাবে কাজ করে অভাবনীয় সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছে। দেশের গরিব অসহায় মানুষের প্রতি তাঁর যে মমতা ও ভালোবাসা রয়েছে এমনটি বিশ্বের খুব কম রাষ্ট্রপ্রধানের রয়েছে। তিনি তাঁর কর্মে তা প্রমাণ করেছেন। মন্ত্রী বলেন, দেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই।
পরিকল্পনামন্ত্রী আগামী জাতীয় নির্বাচন প্রসঙ্গে বলেন, জানুয়ারির প্রথম সপ্তাহে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। সংবিধানের বাইরে যাওয়ার সুযোগ নেই। আমাদের মধ্যে রাজনৈতিক মতবিরোধ থাকতে পারে দেশের মঙ্গলের জন্য নিজেরা আলাপ আলোচনার মাধ্যমে এসব সমাধান করতে হবে। বিদেশী বন্ধুদের আমরা সম্মান করি কিন্তু তাদের কথায় কিছু হবে না।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি রিংকর রায় এর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক অনন্ত পালের পরিচালনার স্বাগত বক্তব্য দেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফরিদা ইয়াসমিন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি সিদ্দিক আহমেদ, জগন্নাথপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এলজিইডির সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলী মাহবুবুর রহমান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মানিক চন্দ্র দাস, এলজিইডির উপজেলা প্রকৌশলী সোহরাব হোসেন, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম, শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসনাত হোসাইন, জগন্নাথপুর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, শ্রমিক লীগ সভাপতি নুরুল হক, জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়, সাধারণ সম্পাদক সানোয়ার হাসান সুনু, জেলা পরিষদ সদস্য মাহতাবুল হাসান, জগন্নাথপুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবুল হোসেন লালন।
পরিকল্পনা মন্ত্রী ৭৩ লাখ টাকা ব্যয়ে নব নির্মিত স্কুল ভবনের উদ্বোধন করেন। পরে তিনি ৯৭ লাখ ৩৯ হাজার টাকা ব্যয়ে জগন্নাথপুর উপজেলার  ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন, ১ কোটি ১ লাখ ৯০ হাজার টাকা ব্যয়ে আটঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন ও ১ কোটি ২৫ লাখ ৭৪ হাজার টাকার জগন্নাথপুর-স্বজনশ্রী ভায়া চিলাউড়া সড়কে আরসিসি কাজের উদ্বোধন ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ৪ কোটি টাকা ব্যয়ে চিলাউড়া উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন এবং জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে রসুলপুর এলাকায় পাইপ লাইনের মাধ্যমে পানি সরবারহ প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। সূত্র: বাসস



এমআর/বা.স.

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।