Bangal Press
ঢাকাWednesday , 31 May 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

কানাডায় ভয়াবহ দাবানল

Link Copied!

কানাডার নোভা স্কোটিয়া প্রদেশে ভয়াবহ দাবানল ছড়িয়ে পড়েছে। ইতোমধ্যেই সেখানে বেশ কিছু বাড়ি-ঘর ধ্বংস হয়ে গেছে। এছাড়া ১৬ হাজারের বেশি মানুষ নিজেদের বাড়ি-ঘর ছেড়ে পালাতে বাধ্য হয়েছে।

বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে, নোভা স্কোটিয়ার বৃহত্তম শহর হ্যালিফেক্সের কাছে প্রায় ১৬ হাজার ৪শ মানুষ নিজেদের বাড়ি-ঘর ছেড়ে পালিয়েছে। স্থানীয় সময় রোববার দাবানলের কারণে সেখানে জরুরি অবস্থা জারি করতে বাধ্য হয় হ্যালিফেক্সের স্থানীয় প্রশাসন।

Apocalyptic scenes in Nova Scotia. pic.twitter.com/dYi0SgdJxZ

— Truthseeker (@Xx17965797N) May 29, 2023
২৫০০০ হাজারের বেশি একর এলাকায় দাবানল ছড়িয়ে পড়েছে বলে খবর পাওয়া গেছে। সেখানকার পরিস্থিতি এখন নিয়ন্ত্রণের বাইরে। আগুনে কমপক্ষে ২৫০টি ভবন ধ্বংস হয়ে গেছে। পুরো প্রদেশ জুড়ে দুই শতাধিক দমকল কর্মী মোতায়েন করা হয়েছে। তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছেন। তবে আশার কথা এই যে, সেখানে দাবানলের কারণে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

Massive Fire in #Halifax #NovaScotia Over 18000 people evacuated so far. My prayers go out to all first responders fighting and those affected. The fire started yesterday and rages on today. All we can hope for is that the sky opens up and the rain helps put out this #fire. pic.twitter.com/SIoVNLk016

— CRYPTO SAN (@NFTcaper) May 29, 2023
সামাজিক মাধ্যমে অনেকেই দাবানলের ছবি এবং ভিডিও পোস্ট করেছেন। সেখানে দেখা গেছে বিশাল এলাকা জুড়ে দাউ দাউ করে আগুন জ্বলছে।

সোমবার এক টুইট বার্তায় কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এই পরিস্থিতিকে অবিশ্বাস্য ও গুরুতর বলে উল্লেখ করেন। তিনি জানিয়েছেন, ফেডারেল সরকার সব ধরনের সহযোগিতার জন্য প্রস্তুত রয়েছে।

Nova Scotia wildfire, Nova Scotia fire, Westwood Hills fire, high winds and no sign #NovaScotia #NovaScotiafire Canada fire, wildfire wildfires, Canada wildfires, Not my video pic.twitter.com/qTsVubmZBS

— QadeerAhmad (@QadeerA8647) May 29, 2023
টিটিএন/এএসএম

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।