Bangal Press
ঢাকাWednesday , 31 May 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

রুশদের ভয় দেখানোর চেষ্টা করছে ইউক্রেন: পুতিন

Link Copied!

মস্কোতে ড্রোন হামলার মাধ্যমে ইউক্রেন রুশ নাগরিকদের ভয় দেখাতে চাইছে বলে মন্তব্য করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। মঙ্গলবার (৩০ মে) মস্কোর আবাসিক এলাকায় ড্রোন হামলার পর এমন মন্তব্য করেন তিনি।

রাশিয়ার রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থার প্রতিবেদন থেকে জানা যায়, ভ্লাদিমির পুতিন বলেছেন, রাশিয়ার বেসামরিক নাগরিকদের নিশানা করা হয়েছে, কিন্তু আমাদের আকাশ প্রতিরক্ষাব্যবস্থা সন্তোষজনকভাবে শত্রুর হুমকি মোকাবিলা করেছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, মঙ্গলবার অন্তত ৮টি ড্রোন দিয়ে হামলা চালানো হয়েছে। এগুলো আবাসিক ভবনে বিধ্বস্ত হয়ে সামান্য ক্ষয়ক্ষতি ঘটিয়েছে। তবে ইউক্রেন এসব হামলার দায় অস্বীকার করেছে। গত বছরের ফেব্রুয়ারিতে ইউক্রেনে রাশিয়ার অভিযান শুরু হওয়ার পর এই প্রথম মস্কোর আবাসিক এলাকায় ড্রোন হামলার ঘটনা ঘটলো। মস্কোর মেয়র সের্গেই সবিয়ানিন জানিয়েছেন, কেউ গুরুতর আহত হয়নি। বেশ কয়েকটি ড্রোন শহরের পশ্চিমাঞ্চলীয় শহরতলিতে ভূপাতিত হয়েছে, যেখানে অনেক জ্যেষ্ঠ কর্মকর্তা বসবাস করেন। পুতিন বলেন, সম্প্রতি ইউক্রেনের সামরিক সদর দপ্তরে রুশ হামলার পাল্টা পদক্ষেপ হিসেবে মস্কোতে এ হামলা চালানো হয়েছে। তারা (ইউক্রেন) এখন ভিন্নপথে আগাচ্ছে। তারা রাশিয়াকে ও রুশ নাগরিকদের ভয় দেখাতে চাইছে। আর এ কারণেই মস্কোর আবাসিক ভবনে ড্রোন হামলা চালিয়েছে। রুশ প্রেসিডেন্ট আরও বলেন, নিশ্চিতভাবে এটি সন্ত্রাসী কর্মকাণ্ডের ইঙ্গিত। এমন কিছুর পাল্টা পদক্ষেপ নিতে তারা আমাদের উসকানি দিচ্ছে।

এর আগে, মস্কোর গভর্নর আন্দ্রেই ভরোবায়োভ তার টেলিগ্রাম চ্যানেলে বলেন, মস্কোর দিকে অগ্রসর হওয়ার পথেই বেশ কয়েকটি ড্রোনকে ভূপাতিত করা হয়েছে। তবে কে বা কারা এ ড্রোন হামলা চালিয়েছে, তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

সূত্র: তাস

এসএএইচ/জিকেএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।