Bangal Press
ঢাকাSaturday , 3 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

নতুন করে শৈত্যপ্রবাহ ও বৃষ্টি নিয়ে যা বলছে আবহাওয়া অফিস

Link Copied!

শেষের দিকে শীত। প্রতিদিনই তাপমাত্রা একটু করে বাড়ছে। কিন্তু এরই মাঝে বৃষ্টির দেখা দিয়েছে। ফলে আজ শনিবার সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। এতে রাতে শীতের অনুভূতি কিছুটা বাড়তে পারে।
আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মনোয়ার হোসেন বলেন, ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহের শুরুতে দেশের দক্ষিণাঞ্চল, উত্তর-পূর্বাঞ্চল এলাকায় তাপমাত্রা কমে আসবে। তখন শৈত্যপ্রবাহ হতে পারে। সব মিলিয়ে ফেব্রুয়ারির মাঝামাঝি পর্যন্ত ঠান্ডা থাকবে। এরপর দিন ও রাতের তাপমাত্রা বাড়বে ধীরে ধীরে।
তাপমাত্রা আজ কিছুটা কমেছে উল্লেখ করে তিনি জানান, ঢাকায় শনিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস যা শুক্রবার ছিল ১৮  দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।
বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই জানিয়ে তিনি বলেন, শুক্রবার রাতে চট্টগ্রাম ও বরিশালের দুই-এক জায়গায় সামান্য বৃষ্টি হয়েছে। আজ বৃষ্টির সম্ভাবনা নেই।
এদিকে আজ আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। ঘন কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ পরিবহন ও সড়ক যোগাযোগে সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে।
সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে রোববার সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। সামান্য কমতে পারে দিনের তাপমাত্রা।
আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা ১১ থেকে ১৩.৩ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ছিল দিনাজপুর, কুড়িগ্রামের রাজারহাট, নীলফামারীর সৈয়দপুর ও ডিমলা, নওগাঁর বদলগাছী ও রংপুরে। দেশের অন্যান্য অঞ্চলের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ থেকে ১৯ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস, সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ভোলা ও বাগেরহাটের মোংলায় ২৮ ডিগ্রি সেলসিয়াস।



রার/সা.এ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।