Bangal Press
ঢাকাMonday , 5 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

গত এক মাসে ১৮৭ জন মিয়ানমার ও ৬ ভারতীয় নাগরিক আটক: বিজিবি

Link Copied!

অবৈধভাবে সীমান্ত অতিক্রমের অভিযোগে গত জানুয়ারি মাসে ১৮৭ জন মিয়ানমার ও ৬ জন ভারতীয় নাগরিককে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।
বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম এ তথ্য জানান।
তিনি বলেন, গত এক মাসে দেশের সীমান্তবর্তীসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১৪৬ কোটি ৫৯ লাখ ৮২ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান পণ্যসামগ্রী এবং মাদক, অস্ত্র ও গোলাবারুদ জব্দ করা হয়েছে।
জব্দ করা চোরাচালান পণ্যের মধ্যে রয়েছে ৬ কেজি ৬২০ গ্রাম স্বর্ণ, এক লাখ ৮৪ হাজার ৪৪টি কসমেটিকস সামগ্রী, সাত হাজার ৮৭৪টি ইমিটেশন গয়না, ১৩ হাজার ৪৮৯টি শাড়ি, ১২ হাজার ৩২টি থ্রিপিস/শার্টপিস/চাদর/কম্বল/তৈরি পোশাক, চার হাজার ৮৮২ ঘনফুট কাঠ, দুই হাজার ১৫০ কেজি চা পাতা, ২৭ হাজার ১৫০ কেজি কয়লা, দুটি কষ্টি পাথরের মূর্তি, ১৪টি ট্রাক, একটি বাস, সাতটি পিকআপ, তিনটি প্রাইভেটকার/মাইক্রোবাস, ১৯টি সিএনজি/ইজিবাইক এবং ৫৯টি মোটরসাইকেল।
পাশাপাশি বেশ কিছু অস্ত্রও উদ্ধার করেছে বিজিবি। এগুলোর মধ্যে রয়েছে নয়টি পিস্তল, পাঁচটি বিভিন্ন প্রকার বন্দুক, আটটি ম্যাগাজিন, দুই দশমিক ৪৫ কেজি গান পাউডার এবং ৩৩ রাউন্ড গুলি।
 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।