Bangal Press
ঢাকাSunday , 11 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

ইমরান খানের সঙ্গে বেঈমানি স্বতন্ত্র প্রার্থীর

ডেস্ক রিপোর্ট
February 11, 2024 4:05 pm
Link Copied!

পাকিস্তানের নির্বাচনে যেন চমকের শেষ নেই। এবার তাক লাগালেন ইমরানপন্থি স্বতন্ত্র প্রার্থী ওয়াসিম কাদির। লাহোরের এনএ-১২১ আসন থেকে বিজয়ী পিটিআই সমর্থিত এই প্রার্থী নওয়াজের দল পিএমএল-এনে যোগ দিয়েছেন। খবর ডনের
দলের পোস্ট করা এক ভিডিওতে কাদির পিএমএল-এনের জ্যেষ্ঠ সহ-সভাপতি মরিয়ম নওয়াজের পাশে দাঁড়িয়ে বলেন, আমি আমার নীড়ে ফিরেছি।
পিটিআই লাহোরের এই সাধারণ সম্পাদক ওয়াসিম কাদির নওয়াজ শরিফ ও মরিয়ম নওয়াজের নেতৃত্বের প্রতি আস্থা প্রকাশ করে বলেছেন, নির্বাচনী এলাকার জনগণ এবং বন্ধুদের সঙ্গে পরামর্শ করার পরে পিএমএল-এনে যোগ দিয়েছি।
লাহোরে এনএ-১২১ আসনে পিএমএল-এন প্রার্থী শেখ রোহাইল আসগরকে পরাজিত করেন ওয়াসিম কাদির। এ ঘটনায় পর এখনো আনুষ্ঠানিক কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি পিটিআইয়ের পক্ষ থেকে।
এদিকে, পাকিস্তানের সাধারণ নির্বাচনের চূড়ান্ত ফলাফল কারাগারে বন্দী প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের পিটিআই দল সমর্থিত স্বতন্ত্র প্রার্থীদের এগিয়ে রেখেছে।
ন্যাশনাল অ্যাসেম্বলি আসনের মধ্যে ১০১টি আসনে স্বতন্ত্ররা জিতেছে। বিবিসির বিশ্লেষণে দেখা যায় তাদের মধ্যে ৯৩ জন পিটিআই সমর্থিত প্রার্থী রয়েছে।
নির্বাচনে অংশ নিতে বাধা দেওয়া পিটিআই এবং মিঃ শরীফের পিএমএলএন উভয়ই বলছে তারা পরবর্তী সরকার গঠন করতে চায়।
ফলাফলটি একটি আশ্চর্যজনক ছিল কারণ বেশিরভাগ পর্যবেক্ষক মিঃ শরীফের দলকে আশা করেছিলেন – যাকে ব্যাপকভাবে শক্তিশালী সেনাবাহিনীর সমর্থন রয়েছে – জয়ী হবে, কারণ মিঃ খানকে দুর্নীতি থেকে অবৈধভাবে বিয়ে করার অভিযোগে কারাগারে পাঠানো হয়েছিল এবং তার দলকে ব্যালট শীট থেকে বাধা দেওয়া হয়েছিল। .

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।