Bangal Press
ঢাকাMonday , 12 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

ঋণ খেলাপী চিহ্নিত করতে প্রার্থীর তথ্য চায় বাংলাদেশ ব্যাংক

ডেস্ক রিপোর্ট
February 12, 2024 8:51 am
Link Copied!

আগামী ৯ মার্চ ময়মনসিংহ ও কুমিল্লা সিটি করপোরেশনসহ ৫৬ জেলায় স্থানীয় সরকারের ২৩৩ টি নির্বাচন অনুষ্ঠিত হবে। এক্ষেত্রে এ সকল নির্বাচনে প্রার্থীদের কে ঋণ খেলাপী তা জানাতে সকল প্রার্থীদের তথ্য চাইল বাংলাদেশ ব্যাংক। ইতোমধ্যে এ সংক্রান্ত চিঠি সকল রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে। 
কেন্দ্রীয় ব্যাংকটির ক্রেডিট ইনফরেমশন ব্যুরো’র (সিআইবি) অতিরিক্ত পরিচালক মোঃ আনিচুর রহমান স্বাক্ষরিত  এ সংক্রান্ত চিঠি থেকে এসব তথ্য জানা যায়। 
এতে উল্লেখ করা হয়েছে, আসন্ন বিভিন্ন সিটি কর্পোরেশন, পৌরসভা এবং ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন/উপনির্বাচন এ মনোনয়নপত্র দাখিলকারী প্রার্থীদের ঋণখেলাপ সংক্রান্ত তথ্য প্রদানের লক্ষ্যে সকল প্রার্থীর পূর্ণনাম, পিতার নাম, মাতার নাম, স্বামীর নাম (প্রযোজ্য ক্ষেত্রে) বাংলা ও ইংরেজীতে, জাতীয় পরিচয় পত্র নম্বর(NID), করদাতা সনাক্তকরণ সংখ্যা(TIN), জন্ম তারিখ, স্থায়ী ও বর্তমান ঠিকানা সম্বলিত তথ্য সংযুক্ত ছক অনুযায়ী যথাযথভাবে পূরণ করে রিটার্নিং অফিসার/সহকারী রিটার্নিং অফিসারের সীল ও স্বাক্ষর ফোন (মোবাইল) নম্বর প্রদানপূর্বক তা ই-মেইল এর মাধ্যমে অত্র ব্যুরোতে প্রেরণের ব্যবসস্থা গ্রহণের জন্য আপনাদেরকে বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।
ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, স্থানীয় নির্বাচনগুলোর মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৩ মার্চ। মনোয়নপত্র বাছাই ১৫ ফেব্রুয়ারি, রিটার্নিং কর্মকর্তাদের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৬ থেকে ১৮ ফেব্রুয়ারি। আপিল নিষ্পত্তি হবে ১৯ ও ২০ ফেব্রুয়ারি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ ফেব্রুয়ারি, প্রতীক বরাদ্দ ২৩ ফেব্রুয়ারি। আর ভোটগ্রহণ ৯ মার্চ সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।



বাঁধন/সিইচা/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।