Bangal Press
ঢাকাFriday , 2 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

তিন কিলোমিটার রাস্তায় প্লাস্টিক বর্জ্য সংগ্রহ করলো প্রাণ-আরএফএল

Link Copied!

চট্টগ্রামে তিন কিলোমিটার রাস্তায় প্লাস্টিক বর্জ্য পরিষ্কার ও সংগ্রহ করলেন প্রাণ-আরএফএল-এর কর্মীরা। শুক্রবার (২ জুন) বিকেল সাড়ে ৪টায় মহানগরীর সিআরবি সাত রাস্তার মোড় থেকে এই কর্মসূচি শুরু হয়। সিআরবি এলাকা ছাড়াও আশপাশের জনবহুল সড়কগুলোতেও চলে এ কার্যক্রম।

এর আগে ‘পরিবেশ বাঁচলেই বাঁচবে পৃথিবী’ এই স্লোগানে র‌্যালি করেন প্রতিষ্ঠানটির প্রায় তিন শতাধিক কর্মকর্তা-কর্মচারী। পরিবেশের ভারসাম্য রক্ষায় ও জনসচেতনতা তৈরিতে ‘লেটস সেভ দ্য প্ল্যানেট’ নামে এই ক্যাম্পেইন হয়। শুধু চট্টগ্রাম নয়, রাজধানী ঢাকাসহ দেশের ২৪টি জেলায় ব্যবহৃত প্লাস্টিক রিসাইক্লিং ক্যাম্পেইন চলে।

আরও পড়ুন: ২০০ স্বেচ্ছাসেবী নিয়ে প্লাস্টিক বর্জ্য সংগ্রহ প্রাণ-আরএফএলের

চট্টগ্রামের কর্মসূচি সমন্বয়ের দায়িত্বে থাকা প্রাণ-আরএফএল গ্রুপের এসিস্ট্যান্ট ম্যানেজার (মার্কেটিং) মো. মাহিনুর ইসলাম মোহন বলেন, চট্টগ্রামে প্রাণ-আরএফএল-এর বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত প্রায় তিন শতাধিক কর্মী ছাড়াও নিবন্ধিত আরও দুই শতাধিক স্বেচ্ছাসেবী কর্মসূচিতে অংশ নেন। র‌্যালি নিয়ে রাস্তায় ঘুরে ঘুরে পড়ে থাকা প্লাস্টিক বর্জ্য সংগ্রহ করা হয়।

আরও পড়ুন: পরিবেশের ভারসাম্য রক্ষা ও আমাদের চ্যালেঞ্জ

সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে সাধারণ মানুষকে সচেতনতা করতে প্রাণ-আরএফএল এই ক্যাম্পেইনের আয়োজন করে বলে জানান তিনি।

এমডিআইএইচ/জেডএইচ/জিকেএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।