Bangal Press
ঢাকাFriday , 2 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

মৃত্যু নিয়ে ভিন্ন ভিন্ন তথ্য

Link Copied!

ভারতের ওড়িশায় লাইনচ্যুত হওয়া একটি ট্রেনকে ধাক্কা দিয়েছে অন্য একটি ট্রেন। এতে ট্রেনের অন্তত ৩০০ যাত্রী আহত হয়েছেন। এ ঘটনায় বেশ কিছু মানুষের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। তবে মৃত্যুর সংখ্যা নিয়ে দেশটির একেক গণমাধ্যম একেক ধরনের তথ্য দিচ্ছে। বাংলাদেশ সময় রাত ১০টা ৫০ মিনিটে এ খবর লেখা পর্যন্ত এনডিটিভির খবরে বলা হয়েছে, এ ঘটনায় মৃত্যু হয়েছে ৩০ জনের।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়েছে, এখন পর্যন্ত ৩০ জনের মৃত্যু বলে জানাল রেল। তবে দুর্ঘটনায় মৃতের সংখ্যা অনেক বাড়তে পারে

অন্যদিকে হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, ভয়াবহ এই ট্রেন দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ৫০ জনের। আহত হয়েছেন অন্তত ৩৫০ জন।

তবে এবিপি লাইভের খবরে বলা হয়েছে, মালগাড়ি-করমণ্ডল এক্সপ্রেস সংঘর্ষে মৃত অন্তত ১০০।

শুক্রবার সন্ধ্যায় ওড়িশার বালাশোরে এ দুর্ঘটনা ঘটে।

ভারতীয় রেলের মুখপাত্র অমিতাভ শর্মার বরাতে এনডিটিভির খবরে বলা হয়েছে, কলকাতা থেকে চেন্নাই যাচ্ছিল শালিমার-চেন্নাই করমান্ডেল এক্সপ্রেস। ট্রেনটি বালাশোরে যশবন্তপুর-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেসকে একটি ট্রেনকে ধাক্কা দেয় যেটি বেঙ্গালোড় থেকে কলকাতা যাচ্ছিল।

দুর্ঘটনাস্থলে উদ্ধার অভিযান চালাচ্ছে ওড়িশা ফায়ার সার্ভিস। প্রস্তুত রাখা হয়েছে আশপাশের মেডিকেল কলেজ এবং হাসপাতালগুলোকে।

আরও পড়ুন: ভারতের ওড়িশায় ট্রেন দুর্ঘটনা: আহত তিন শতাধিক, বহু নিহতের শঙ্কা

তাদের সঙ্গে যোগ দিয়েছেন দেশটির ন্যাশনাল ডিজাস্টার রিলিফ ফোর্স এবং রেলের নিজস্ব উদ্ধার কর্মীরা। ওড়িশা সরকারের সঙ্গে যোগাযোগ করেছে পশ্চিমবঙ্গ সরকার। বহু মানুষের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় প্রতিনিধি দল পাঠাচ্ছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার।

এ ঘটনায় শোক ও উদ্বেগ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

এমএইচআর

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।