Bangal Press
ঢাকাMonday , 5 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

শিশুবান্ধব শিক্ষা নিশ্চিতে এডিবির অনুদান

Link Copied!

কর্মসূচির মাধ্যমে প্রাক-প্রাথমিক ও প্রাথমিক পর্যায়ের সব শিক্ষার্থীর জন্য কার্যকর, যথাযথ ও শিশুবান্ধব শিক্ষা নিশ্চিত করার উপযোগী একটি দক্ষ, ব্যাপক এবং সমতা ভিত্তিক প্রাথমিক শিক্ষা ব্যবস্থা প্রতিষ্ঠায় অনুদান দিয়েছে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)।

সোমবার (৫ জুন) অর্থনৈতিক সম্পর্ক বিভাগের বাংলাদেশ সরকার এবং এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) মধ্যে ১২ দশমিক ৪ মিলিয়ন মার্কিন ডলারের অনুদান চুক্তি সই হয়। বাংলাদেশ সরকারের পক্ষে শরিফা খান ও এডিবির কান্ট্রি ডিরেক্টর অ্যাডিমন গিনটিং অনুদান চুক্তিতে সই করেন।

চুক্তি সই অনুষ্ঠানে বাংলাদেশ সরকার ও এডিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচিতে (পিইডিপি-৪) এ অনুদান ব্যবহার করা হবে।

১৯৭৩ সালে বাংলাদেশ এডিবির সদস্য হওয়ার পর থেকেই প্রতিষ্ঠানটি বাংলাদেশের অন্যতম উন্নয়ন সহযোগী হিসেবে বাংলাদেশকে ঋণ ও অনুদান সহায়তা দিয়ে আসছে। মূলত বাংলাদেশে বিদ্যুৎ, জ্বালানি, স্থানীয় সরকার, পরিবহন, শিক্ষা, কৃষি, পানিসম্পদ, সুশাসন, স্বাস্থ্য ও আরি্থক খাতে এডিবি ঋণ সহায়তা দিয়ে থাকে।

এমওএস/এমআইএইচএস/এমএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।