Bangal Press
ঢাকাMonday , 5 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

সাধ্যমতো চেষ্টা করছি, প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি: প্রধানমন্ত্রী

Link Copied!

সারাদেশে একদিকে চলছে তীব্র তাপপ্রবাহ, অন্যদিকে প্রতিদিনই বাড়ছে লোডশেডিংয়ের মাত্রা। এ অবস্থায় জনগণের ভোগান্তি চরম রূপ নিয়েছে। বিশেষত ঢাকাসহ বিভিন্ন নগরীর বাসিন্দাদের অসহনীয় গরমে হাপিত্যেশ অবস্থা। তবে জনগণের দুর্ভোগ লাঘবে সরকার সাধ্যমতো চেষ্টা করছে এবং প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (৫ জুন) বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত নেতারা গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা জানান।

আরও পড়ুন: বিশ্ব পরিস্থিতি আরও খারাপের দিকে যেতে পারে

চলমান তাপপ্রবাহের মধ্যে লোডশেডিংয়ে জনগণের দুর্ভোগ পোহাতে হচ্ছে উল্লেখ করে সরকারপ্রধান বলেন, আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করছি ও এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি।

তিনি বলেন, ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে জোরপূর্বক গুম, হত্যা ও বিচারহীনতার সংস্কৃতি চালু করেছিল বিএনপি। আজকে আমরা ন্যায়বিচার না পাওয়ার পরিস্থিতি থেকে দেশকে মুক্ত করতে পেরেছি। আওয়ামী লীগ দেশের মানুষকে ন্যায়বিচার পাওয়ার ব্যবস্থা ফিরিয়ে দিয়েছে।

শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ সরকার দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছে। দেশকে বিচারহীনতার সংস্কৃতি থেকে বের করে এনেছে। অথচ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পরিবারের অধিকাংশ সদস্যসহ হত্যার ঘটনায় ইনডেমনিটি অধ্যাদেশ জারি করেছিল বিএনপি।

আরও পড়ুন: লোডশেডিং পরিস্থিতি অসহনীয় হয়ে গেছে, আমরা দুঃখিত

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতাকে হত্যার পর তার পিতৃহত্যার বিচার চাওয়ার ও বিচার পাওয়ার কোনো অধিকার আমাদের ছিল না। এটি ছিল মানবাধিকারের চরম লঙ্ঘন। আমরা ন্যায়বিচার না পাওয়ার পরিস্থিতি থেকে দেশকে মুক্ত করতে পেরেছি। আওয়ামী লীগ সরকার সবসময় ন্যাবিচারে বিশ্বাস করে। আওয়ামী লীগ সরকার জনগণের ন্যায়বিচার পাওয়ার ব্যবস্থা করেছে।

শেখ হাসিনা বলেন, আমাদের সরকার বিচারব্যবস্থাকে ডিজিটালাইজড করেছে, যেন মানুষ ভোগান্তির সম্মুখীন না হয়ে স্বল্প সময়ের মধ্যে বিচার পেতে পারে।

আরও পড়ুন: যুদ্ধের কারণে বিশ্বজুড়ে জনদুর্ভোগ বাড়ছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী জানান, তার সরকার কোভিড-১৯ মহামারির সময় এটিকে (বিচার কার্যক্রম) ভার্চুয়াল করেছে, যেন মানুষ ঘরে বসে স্বল্প সময়ের মধ্যে ন্যায়বিচার পেতে পারে।

এসইউজে/এমকেআর/এমএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।