Bangal Press
ঢাকাSunday , 11 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

‘উন্নত বাংলাদেশ গড়তে হলে প্রান্তিক বিনিয়োগ বাড়াতে হবে’

Link Copied!

উন্নত বাংলাদেশ গড়তে হলে জেলা-উপজেলা পর্যায়ে প্রান্তিক বিনিয়োগ বৃদ্ধির কোনো বিকল্প নাই। জেলা পর্যায়ে এসএমইসহ ছোট ছোট বিনিয়োগ জাতীয় অর্থনীতির জন্য খুবই গুরুত্বপূর্ণ।

এক কর্মশালায় এসব কথা বলেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া। রোববার (১১ জুন) আগারগাঁওয়ে বিডা ভবনে এই কর্মশালা হয়।

আরও পড়ুন: বাংলাদেশে বিনিয়োগ সাশ্রয়ী ও নিরাপদ, বিজনেস সামিটে বিশিষ্টজনরা

বিনিয়োগ সংক্রান্ত এ কর্মশালায় দেশের সব জেলার অতিরিক্ত জেলা প্রশাসকরা অংশগ্রহণ করেন। এতে সভাপতিত্ব করেন বিডার নির্বাহী সদস্য মহসিনা ইয়াসমিন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউএনডিপির ডেপুটি আবাসিক প্রতিনিধি মিজ ভ্যান গুয়েন।

বিডার নির্বাহী চেয়ারম্যান বলেন, আমাদের দেশের আয়তন ছোট হলেও কৃষি উৎপাদন অনেক বেশি। তাই আমাদের কৃষি বেইজ ইন্ডাস্ট্রি গড়ে তুলতে বিনিয়োগকারীদের উৎসাহ দিতে হবে। এছাড়া বিভিন্ন জেলায় শিল্প, পর্যটন, স্থানীয় কৃষিপণ্যের বিশাল ইন্ডাস্ট্রি গড়ে তুলতে হবে। এক্ষেত্রে নারী-পুরুষ উভয়কেই এগিয়ে আসতে হবে।

আরও পড়ুন: বিদেশি বিনিয়োগ টানতে একগুচ্ছ সুপারিশ

অতিরিক্ত জেলা প্রশাসকদের উদ্দেশে তিনি বলেন, আপনারা যারা জেলাতে চাকরি করেন, স্থানীয় বিনিয়োগের বিষয়ে আপনাদের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে ইউএনডিপির ডেপুটি আবাসিক প্রতিনিধি মিজ ভ্যান গুয়েন বাংলাদেশের নারীর ক্ষমতায়ন ও কর্মক্ষেত্রে নারীর উন্নয়নের প্রশংসা করেন।

তিনি বলেন, ইতোমধ্যে বাংলাদেশ এলডিসি থেকে বের হওয়ার সুপারিশ পেয়েছে। বাংলাদেশ অপার সম্ভাবনার দেশ। অদূর ভবিষ্যতে বাংলাদেশ এশিয়ার অন্যতম বিনিয়োগের দেশে পরিণত হবে। যা বাংলাদেশের জীবন-যাত্রার মান উন্নয়নসহ মধ্যআয়ের দেশে পরিণত করবে।

এসএম/জেডএইচ/জিকেএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।