Bangal Press
ঢাকাSunday , 11 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

ফেসবুক আইডি হ্যাক করে অর্থ আত্মসাৎ করতে গিয়ে ধরা

Link Copied!

লোভনীয় লিংক বিভিন্ন মেসেঞ্জারে পাঠাতেন এক কলেজছাত্র। কেউ সেগুলো ক্লিক করলেই সেই আইডি হ্যাক হয়ে যায়। পরে র‍্যাব কর্মকর্তা সেজে সেই আইডি উদ্ধারের নামে বিভিন্ন অংকের টাকা হাতিয়ে নিতেন তিনি।

ফেসবুক আইডি হ্যাক ও র‍্যাব কর্মকর্তা সেজে টাকা দাবির অভিযোগে সাভার মডেল কলেজের ওই শিক্ষার্থী আশরাফুল প্রত্যয় ওরফে লুনেটিক প্রত্যয়কে রোববার (১১ জুন) সাভারের বাসস্টেশন এলাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (১১ জুন) বিকেলে ক্যাম্পাসনিউজকে এ তথ্য জানান মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন।

তিনি বলেন, গ্রেফতার প্রত্যয় সাভার মডেল কলেজের শিক্ষার্থী। তার নাম আশরাফুল প্রত্যয় হলেও অনলাইনে তিনি পরিচিত লুনেটিক প্রত্যয় নামে। নিজেকে গেমার পরিচয় দিলেও তিনি মূলত হ্যাকার। তিনি মানুষের ম্যাসেঞ্জারে লাখ টাকার জ্যাকপট, মিলিয়ন ডলারের লটারি ফেসবুকে বিজ্ঞাপন দিয়ে প্রতিদিন ২০০ ডলার গেইম খেলে টাকা আয় ইত্যাদি লোভনীয় লিংক পাঠান। লোভে পরে কেউ সেগুলো ক্লিক করলেই সেই ফেসবুক আইডি হ্যাক হয়ে যায়। পরে র‍্যাব কর্মকর্তা সেজে সেই আইডি উদ্ধারের জন্য ফোন দেন। আইডি উদ্ধারের জন্য জিডি এবং সার্ভিস চার্জসহ অন্যান্য ফির নামে বিভিন্ন অংকের টাকা হাতিয়ে নেন তিনি।

ওসি জানান, একই কায়দায় তিনি ফাইয়াজ রহমান নামে এক শিক্ষার্থীর ম্যাসেঞ্জারেও এমন একটি লিংক পাঠান। সেই লিংকে ক্লিক করার সঙ্গে সঙ্গেই তার ফেসবুক আইডি হ্যাক হয়ে যায়। পরে আইডি উদ্ধারের জন্য র‍্যাব কর্মকর্তা সেজে তাকে ফোন দেন প্রত্যয়।

আইডি উদ্ধারের জন্য ফাইয়াজের কাছে সাড়ে ১৩ হাজার টাকা দাবি করেন তিনি। টাকা না দিলে মামলায় জড়ানোসহ বিভিন্ন হুমকিও দেন তিনি। পরে ফাইয়াজ অভিযোগ করলে সাভারের বাসস্টেশন এলাকা থেকে প্রত্যয়কে গ্রেফতার করা হয়।

আরএসএম/এমআইএইচএস/জিকেএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।