Bangal Press
ঢাকাSunday , 11 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

শিশুকে মারধরের ভিডিও ভাইরাল, অভিযুক্ত পুলিশ সদস্য বরখাস্ত

Link Copied!

চট্টগ্রামে এক শিশুকে মারধরের একটি ভিডিও ভাইরাল হওয়ার পর অভিযুক্ত পুলিশ কনস্টেবল শওকতকে সাময়িক বরখাস্ত করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। রোববার (১১ জুন) বিকেলে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

পুলিশ কনস্টেবল শওকতের বরখাস্তের বিষয়টি ক্যাম্পাসনিউজকে নিশ্চিত করেন সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (পিআর) স্পিনা রানী প্রামাণিক। তিনি বলেন, শিশু মারধরের ঘটনায় পুলিশ সদস্য শওকতকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সহকারি কমিশনার (পরিবহন) শাখাকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি অনুসন্ধান করে একটি প্রতিবেদন দেবেন। এরপর ওই পুলিশ সদস্যের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, সিগারেট মুখে নিয়ে এক শিশুকে মারধর করছিলেন পুলিশ কনস্টেবল শওকত। একপর্যায়ে শিশু মারধরের দৃশ্য নিজের মোবাইলফোনে ধারণ করেন এক ফটোসাংবাদিক। ঘটনাটি বেলা ১১টার দিকে নগরীর টাইগার পাস মোড়ে ঘটলেও দুপুর ২টার কিছু সময় আগে শিশুকে মারধরের ভিডিওটি নিজের ফেসবুক ওয়ালে পোস্ট দেন ওই সাংবাদিক।

এরপর ভিটিওটি ভাইরাল হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠে। ৫ ঘণ্টার ব্যবধানে প্রায় সাড়ে চার লাখ ভিউ হয় ভিডিওটি। একপর্যায়ে ভিডিওটি সিএমপির নজরে আসে।

খোঁজ নিয়ে জানা গেছে, শিশুকে মারধরকারী পুলিশ সদস্য শওকত নগর পুলিশের পরিবহন বিভাগের রেকার চালক হিসেবে কর্মরত। রোববার সকালে তিনি টাইগারপাস এলাকায় ডিউটি করছিলেন। আর মারধরের শিকার ভুক্তভোগী শিশুর নাম বাবু।

ভিডিও ধারণকারী ওই সাংবাদিক ক্যাম্পাসনিউজকে বলেন, বেলা ১১টার দিকে বহদ্দার মোড়ে যেতে আরেক সহকর্মীর জন্য টাইগার পাস মোড়ে অপেক্ষা করছিলাম। গুঁড়ি বৃষ্টির কারণে টাইগারপাস মোড়ের পুলিশ বক্সের পাশের দোকানের সামনে দাঁড়িয়েছিলাম। এসময় লক্ষ্য করলাম একটি শিশুকে বেদড়ক মারধর করছেন এক পুলিশ সদস্য। আমি আমার মোবাইলফোনে ভিডিওটি ধারণ করি।

একপর্যায়ে শিশুকে মেরে ফেলার উপক্রম হলে আমি পুলিশ সদস্যকে ডাক দিয়ে শিশুটিকে মারার কারণ জিজ্ঞেস করি। এরপর তিনি শিশুটিকে ছেড়ে দেন।

এমডিআইএইচ/এমআইএইচএস/জিকেএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।