Bangal Press
ঢাকাTuesday , 21 November 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

ঢাবি ও ইন্টারকন্টিনেন্টালের মধ্যাকার চুক্তি স্বাক্ষরিত

ডেস্ক রিপোর্ট
November 21, 2023 11:58 am
Link Copied!

বাংলাদেশের পর্যটন খাতের উন্নয়ন এবং এ খাতে দক্ষ মানবসম্পদ সৃষ্টির লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এবং ইন্টারকন্টিনেন্টাল ঢাকার মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।
মঙ্গলবার (২১ নভেম্বর) উপাচার্য কার্যালয় সংলগ্ন লাউঞ্জে আয়োজিত এই সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।
ঢাবি উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য ইন্টারকন্টিনেন্টাল ঢাকা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। এর মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীরা অনেক উপকৃত হবে এবং ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সম্পর্ক আরও জোরদার হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
বিশ্ববিদ্যালয়টির কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং ইন্টারকন্টিনেন্টাল ঢাকার জেনারেল ম্যানেজার মি. অশ্বনী নায়ার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।
এসময় সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সন্তোষ কুমার দেব, কয়েকজন শিক্ষক এবং ইন্টারকন্টিনেন্টাল ঢাকার উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, এই সমঝোতা স্মারকের আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয় ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীরা ঢাকা ইন্টারকন্টিনেন্টাল হোটেলে ব্যবহারিক প্রশিক্ষণ ও ইন্টার্নশিপ করার সুযোগ পাবেন। এছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ঢাকা ইন্টারকন্টিনেন্টাল যৌথভাবে সেমিনার, সিম্পোজিয়াম, কর্মশালা, সম্মেলন ও প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করা হবে।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।