Bangal Press
ঢাকাTuesday , 21 November 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

ঢাবিতে আলহাজ্ব আনোয়ার হোসেন ট্রাস্ট ফান্ড গঠন

ডেস্ক রিপোর্ট
November 21, 2023 11:58 am
Link Copied!

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ‘আলহাজ্ব আনোয়ার হোসেন ট্রাস্ট ফান্ড’ শীর্ষক নতুন একটি ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠা করা হয়েছে। মঙ্গলবার (২১ নভেম্বর) উপাচার্য দফতর আয়োজিত এক চেক হস্তান্তরে আনোয়ার গ্রুপের চেয়ারম্যান মানোয়ার হোসেন এই ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠার লক্ষ্যে ২০ লাখ টাকার একটি চেক বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের কাছে হস্তান্তর করেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।
এসময় উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এই ট্রাস্ট ফান্ড গঠনের জন্য দাতা পরিবারের সদস্যদেরকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, এর মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদভূক্ত বিভাগসমূহের মেধাবী ও আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীরা পড়াশোনায় উৎসাহিত ও অনুপ্রাণিত হবে। আনোয়ার গ্রুপের সাথে ট্রাস্ট ফান্ড গঠনের মাধ্যমে আজ যে সম্পৃক্তিতা ও সহযোগীতার সূত্রপাত হলো, তা আগামীতে আরও বৃদ্ধি পাবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন। 
এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, আনোয়ার গ্রুপের ভাইস-চেয়ারম্যান হোসেন মেহমুদ, ব্যবস্থাপনা পরিচালক হোসেন খালেদ, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম এবং ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের বিভিন্ন বিভাগের ১০ জন মেধাবী ও আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হবে।
অনুষ্ঠানে আনোয়ার গ্রুপের চেয়ারম্যান মানোয়ার হোসেন তাদের বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানে ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ১০ জন শিক্ষার্থীদের ইন্টার্নশিপ প্রদান করার ঘোষণা দেন।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।