Bangal Press
ঢাকাThursday , 23 November 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

‘দীনেশ-রবীন্দ্রপত্র’ পদক পেলেন সৌমিত্র শেখর 

ডেস্ক রিপোর্ট
November 23, 2023 12:34 pm
Link Copied!

পশ্চিমবঙ্গের আচার্য দীনেশচন্দ্র সেন রিসার্চ সোসাইটি প্রবর্তিত ‘দীনেশ-রবীন্দ্রপত্র’ সম্মাননা পদক-২০২৩ পেয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.সৌমিত্র শেখর।
বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দীনেশচন্দ্র সেন রিসার্চ সোসাইটির পরিচালক ও দীনেশচন্দ্রের প্রপৌত্রী অধ্যাপিকা দেবকন্যা সেন সশরীরে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হয়ে একটি আড়ম্বরপূর্ণ অনুষ্ঠান অধ্যাপক ড. সৌমিত্র শেখরের হাতে সম্মাননা পদক ও মানপত্র তুলে দেন। 
শিক্ষা-গবেষণা-উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদানের জন্য তাকে এই সম্মাননা প্রদান করা হয়। ‘দীনেশ-রবীন্দ্রপত্র’ সম্মাননা পদক-২০২৩ এ ভূষিত হয়ে উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন ‘আমি অভিভূত।আমার কাজের দায়িত্ব আরও বেড়ে গেল।’
এর আগে বিচারপতি সুধেন্দু মল্লিক, বিচারপতি চিত্ততোষ মুখার্জি, সুপ্রিয় ঠাকুর, বাংলাদেশের মন্ত্রী মোস্তাফা জব্বার, কবি মুহম্মদ নুরুল হুদা, কথাসাহিত্যিক সেলিনা হোসেন, সমাজকর্মী এরোমা দত্ত প্রমুখ এই পদক লাভ করেন।
 



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।