Bangal Press
ঢাকাFriday , 24 November 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

নজরুল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির আয়োজনে ব্যাডমিন্টন প্রতিযোগিতা শুরু

ডেস্ক রিপোর্ট
November 24, 2023 10:20 am
Link Copied!

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির আয়োজনে ব্যাডমিন্টন প্রতিযোগিতা-২০২৩ শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ব্যাডমিন্টন প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করেন উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর। 
প্রধান অতিথির বক্তব্যে ড. সৌমিত্র শেখর বলেন ‘খেলা একইসাথে প্রতিযোগিতা ও সহযোগিতার মানসিকতা তৈরি করে। আর আউটডোর গেমস শরীর ও মস্তিষ্কের সংযোগ স্থাপন করে। ব্যাডমিন্টন তেমনই একটি খেলা যে খেলায় শরীর ও মস্তিষ্কের সংযোগ স্থাপিত হয়। একটি র‌্যাকেটকে কীভাবে খেলতে হবে তা মস্তিষ্ক দ্রুত সময়ের মধ্যে সিদ্ধান্ত দিয়ে থাকে। এটি দাবা বা কার্ড খেলার ক্ষেত্রে সম্ভব হয় না।আমি এই  টুর্নামেন্টের আয়োজকদের ধন্যবাদ জানাচ্ছি।’
সাংবাদিক সমিতির সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন ‘মানুষ স্বভাবতই নেতিবাচক বিষয়ের প্রতি বেশি আকৃষ্ট হয়। মিথ্যা বলা শেখার জন্য কোন প্রতিষ্ঠান নেই, তবুও আমরা মিথ্যা বলি। অথচ প্রতিটি প্রতিষ্ঠানেই সত্য বলার জন্য গুরুত্বারোপ করা হয়। সাংবাদিকতা পেশা অত্যন্ত দায়িত্বশীলতার পেশা। নেতিবাচক মনোভাব দূর করে সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের প্রতি মনোযোগী হতে হবে।’
উদ্বোধনী অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ মাসুম হাওলাদার, প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জী, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মোহাম্মদ মেহেদী উল্লাহ, সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ বিন সাইদ, সাধারণ সম্পাদক মো. আহসান হাবিব, সাবেক সভাপতি রাশেদুজ্জামান রনি ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। 
উল্লেখ্য, সাংবাদিক সমিতির সদস্যরা জাতীয় কবির সৃষ্টিকর্মের নামে ছেলে-মেয়ে ১২ টি দলে বিভক্ত হয়ে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে। আগামী ২৬ নভেম্বর (রবিবার) ফাইনাল খেলার মধ্যদিয়ে চার দিনব্যাপী ব্যাডমিন্টন প্রতিযোগিতা শেষ হবে।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।